২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চসিক মেয়র পদে মনোনয়নপত্র জমা দিলেন ৯ জন

-

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র পদে নির্বাচনে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান নগরীর লাভলেইনস্থ নির্বাচন অফিসে তার কার্যালয়ে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য জানান।
মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, মেয়র পদে ১১ জন মনোনয়নপত্র নিয়েছিলেন। জমা দিয়েছে ৯ জন। তারা হলেনÑ আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরী, বিএনপির ডা: শাহাদাত হোসেন, জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ, তৃণমূল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের খোকন চৌধুরী, ইসলামী ফ্রন্টের মাওলানা এম এ মতিন ও মুহাম্মদ ওয়াহেদ মুরাদ, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো: জান্নাতুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আবুল মনজুর, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো: তানজির আবেদিন।
মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, ৪১টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪৪১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ২২০ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৫৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তিনি আরো বলেন, মনোনয়নপত্র বাছাই ১ মার্চ ও প্রার্থিতা প্রত্যাহার ৮ মার্চ। ৯ মার্চ প্রতীক বরাদ্দ করা হবে। প্রতীক বরাদ্দের আগে কেউ প্রচারণা চালালে আইনানুগ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে আগামী ২৯ মার্চ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। এর আগে গতকাল সকাল ৮টা থেকে উৎসবমুখর পরিবেশে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। দলীয় মনোনয়ন প্রাপ্তদের পাশাপাশি বিপুলসংখ্যক বিদ্রোহী প্রার্থীও মনোনয়নপত্র জমা দেন কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে।
নির্বাচনের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি অংশ নেয়ায় উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। তবে কাউন্সিলর পদে নির্দলীয় প্রতীকে ভোট হলেও দল দু’টি নির্দিষ্ট ব্যক্তিকে কাউন্সিলর হিসেবে সমর্থন দেয়ায় প্রার্থী সংখ্যা কমে গেছে।


আরো সংবাদ



premium cement