২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
সংবাদ সম্মেলন

সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশনের ছয় দাবি

-

প্রজাতন্ত্রের ১১-২০তম গ্রেডভুক্ত কর্মচারীদের বৈষম্যের অবসান, বেতন ও ভাতাবৃদ্ধি, টাইমস্কেল, সিলেকশন গ্রেড পুনর্বহালসহ ছয় দফা দাবি জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশন।
গতকাল জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন থেকে তারা এ দাবি জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো: আক্তার হোসেন। এ সময় ফেডারেশনের সভাপতি মো: হেদায়েত হোসেনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে আক্তার হোসেন বলেন, সচিবালয়ের সাথে সচিবালয়ের বাইরে কর্মরত ১১ থেকে ২০তম গ্রেডের কর্মচারীদের সব বৈষম্য দূর করাসহ ২০টি গ্রেডের পরিবর্তে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রদত্ত ১৯৭৩ সালের জাতীয় বেতন স্কেলের অনুরূপ দশটি গ্রেডে বেতনকাঠামো নির্ধারণ, স্বেচ্ছায় অবসরের বয়সসীমা ২০ বছর নির্ধারণ, পেনশন আনুতোষিকের হার এক টাকায় ৩০০ টাকা নির্ধারণ, বার্ষিক বেতন বৃদ্ধির হার ১০% এ উন্নীতকরণ, চাকরিরত ও অবসরপ্রাপ্ত কর্মচারীদের বিনা ব্যয়ে চিকিৎসা সুবিধা প্রদান, যাতায়াত ভাতা, টিফিন ভাতা যৌক্তিকভাবে বৃদ্ধি করা, স্বল্পমূল্যে রেশন অথবা রেশন ভাতা প্রবর্তন করা, পবিত্র ঈদুল ফিতরের উৎসব ভাতা এক মাসের পরিবর্তে দুই মাসের সমপরিমাণ অর্থ প্রদান, বিনা সুদে ২৫ থেকে ৩০ লাখ টাকা গৃহ ঋণ সুবিধা প্রদান, গ্যাস-বিদ্যুৎ, পানি, সামাজিক ও অন্যান্য ব্যয় বাবদ মাসিক ১০ হাজার টাকা প্রদান, রাজউকের প্লট বরাদ্দের ক্ষেত্রে কর্মচারীদের সংখ্যার আনুপাতিকহারে কোটা সংরক্ষণ করাসহ রাজস্ব খাতে স্থানান্তরিত কর্মচারীদের চাকরি গণনা, টাইম স্কেল সিলেকশন গ্রেড কুনর্বহাল, আউটসোর্সিং প্রথা বাতিল, ১৭তম গ্রেডের কর্মচারীদের চতুর্থ শ্রেণীর পরিবর্তে তৃতীয় শ্রেণী হিসেবে গণ্য করা এবং চাকরিরত ও অবসরপ্রাপ্ত কর্মচারীদের জন্য রাজধানীতে কর্মচারী কমপ্লেক্স নির্মাণের দাবি জানাচ্ছি।
অবিলম্বে এসব দাবি না মানলে আগামী ১৩ মার্চ সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে কর্মচারী সমাবেশের ঘোষণা দেন নেতারা।


আরো সংবাদ



premium cement