২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সোনাদিয়ায় পর্যটনকেন্দ্র গড়ে তোলার নির্দেশ

-

কক্সবাজারের মহেশখালীর সোনাদিয়া উপদ্বীপে প্রধানমন্ত্রী পর্যটনকেন্দ্র গড়ে তোলার নির্দেশ দিয়েছেন। সেখানে গভীর সমুদ্রবন্দর স্থাপনের বিষয়টি দীর্ঘ দিন বিবেচনাধীন। এটি আরো পর্যালোচনা করতে হবে। অন্য কোথায় গভীর সমুদ্রবন্দর করা যায় কি না সেটাও ভাবা হচ্ছে বলে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানিয়েছেন।
শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে গতকাল প্রধানমন্ত্রী ও এনইসি চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন বলে সাংবাদিকদের জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, অপরূপ সৌন্দর্যের আধার এ দ্বীপ। বিচিত্র প্রজাতির জলচর পাখি দ্বীপটিকে করেছে অনন্য বৈশিষ্ট্যমণ্ডিত। বিভিন্ন প্রকারের সামুদ্রিক পাখি পর্যটকদের মনে দোলা দেয়। গভীর সমুদ্রবন্দর করার বিষয়ে বিবেচনা করতে বলেছেন প্রধানমন্ত্রী। এখানে ভূ-প্রকৃতি ঠিক করে পর্যটনশিল্প বিকাশে নজর দিতে বলেছেন। একই সাথে সোনাদিয়া দ্বীপে একটি পর্যটনকেন্দ্র গড়ে তুলতে বলা হয়েছে।
প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, ভাসমান সবজি চাষ ও ধান চাষের বিষয়ে প্রধানমন্ত্রী আরো গবেষণা করতে বলেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশে ধনী ও গরিবের বৈষম্য কমানো, আয় বৈষম্য কমানো, বিধবা ও স্বামী পরিত্যক্তদের ভাতা দেয়ার ব্যবস্থা করতে বলেছেন।

 


আরো সংবাদ



premium cement