২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দুবাই ও ইন্দোনেশিয়া সফরে গেলেন রেলপথ মন্ত্রী

-

দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে দুই দিনব্যাপী সম্মেলন ও মেলায় যোগ দিতে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন গতকাল হজরত শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দর ত্যাগ করেছেন। তিনি রেলপথ মন্ত্রণালয়ের ৩ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন।
গতকাল রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো: শরীফুল আলমের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুবাইভিত্তিক মিডল ইস্ট রেলের আমন্ত্রণে দুুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ১৪তম মধ্যপ্রাচ্য রেলওয়ের আঞ্চলিক বড় ও প্রতিষ্ঠিত রেলের ওপর দুই দিনব্যাপী সম্মেলন ও মেলায় অংশগ্রহণ করবেন তিনি। আজ ও আগামীকাল এ মেলা অনুষ্ঠিত হবে। মেলায় বিশে^র ২৭০টি খ্যাতনামা প্রতিষ্ঠান তাদের সর্বশেষ আধুনিক প্রযুক্তির মাধ্যমে বিপন্ন পরিবহন ব্যবস্থার সমাধান, টেকসই উদ্যোগ, বুদ্ধিদিপ্ত পরিবহন ব্যবস্থা, ব্যবস্থার সমন্বয় এবং তথ্য প্রযুক্তির রেল সমাধানের উপর তাদের প্রদর্শনী দেখাবে।
এ দিকে দুবাই থেকে রেলপথ মন্ত্রী ২৭ ফেব্রুয়ারি ইন্দোনেশিয়ার উদ্দেশে যাত্রা করবেন। ইন্দোনেশিয়াতে মন্ত্রী পাঁচ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন।
ইন্দোনেশিয়ায় অবস্থানের সময় দুই দেশের পারস্পরিক সম্পর্ক বৃদ্ধির জন্য আলোচনা করবেন। এরপর ইন্দোনেশিয়ান রেলওয়ের কারখানা এবং অবকাঠামো সুবিধা পরিদর্শনের কথা রয়েছে তার। দুই দেশ ভ্রমণ শেষে আগামী ২ মার্চ রেলপথ মন্ত্রীর দেশে ফেরার কথা।

 


আরো সংবাদ



premium cement