২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পটিয়ায় ফার্নিচার ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

-

চট্টগ্রামের পটিয়ায় পবিত্র ওরস উপলক্ষে আয়োজিত মেলায় বিক্রি করতে আসা জামাল উদ্দিন (৫২) নামে এক ফার্নিচার ব্যবসায়ীকে সন্ত্রাসীরা বেধড়ক পিটুনি দিয়ে হত্যা করে টাকা ও অবিক্রীত কয়েক সেট ফার্নিচার লুট করার খবর পাওয়া গেছে। এ ঘটনায় সুজন (৪২) নামে অপর এক ফার্নিচার ব্যবসায়ীকে গুরুতর আহত অবস্থায় চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গত রোববার গভীর রাতে উপজেলার কোলাগাঁও ১ নম্বর ওয়াডের্র গরীব উল্লাহ্ শাহ মাজার এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ওয়ার্ডের ইউপি সদস্য মধু। খবর পেয়ে পুলিশ গতকাল ভোররাতে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এই ঘটনায় পুলিশ মাহবুব (৪২) বাবা নজির আলী নামে একজনকে গ্রেফতার করেছে। নিহত জামাল উদ্দিন নরসিংদীর বেলাবো ভটেশ্বর মেম্বার বাড়ির শরাফত আলীর ছেলে। তার স্ত্রী ও তিন ছেলে ও এক মেয়ে রয়েছে। তিনি ফার্নিচার ব্যবসায়ী বলে জানিয়েছেন নিহতের ভাতিজা বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের বিক্রয় প্রতিনিধি আলমগীর হোসেন। অপর আহত সুজন একই এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে বলে জানা গেছে।
ওই এলাকার ইউপি সদস্য মধু জানান, প্রতি বছরের মতো এবারো ১০ ফেব্রুয়ারি ওরস শুরু হয় এবং ১১ ফ্রেব্রুয়ারি ওরস সম্পন্ন হলে ওরস উপলক্ষে আয়োজিত মেলায় বিক্রির জন্য ভাসমান দোকান বসে। নিহত জামাল ও সুজনসহ বেশ কয়েকজন মেলায় কাঠের তৈরি ফার্নিচার বিক্রির জন্য দোকান দেয়। মেলা শেষ হলেও কিছু ফার্নিচার অবিক্রীত থাকায় তারা দোকান তুলে নেননি। তিনি জানান, রাতে বেশ কিছু সন্ত্রাসী তাদের দু’জনকে ধরে বেধড়ক পিটুনি দিয়ে মেলায় ফার্নিচার বিক্রয় করা টাকা ও রক্ষিত বেশ কিছু ফার্নিচার লুট করে পালিয়ে যায় বলে তিনি জানান। কালারপোল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক কায়ছার হামিদ বলেন, ওরস উপলক্ষে মেলায় ফার্নিচার বিক্রেতার কিছু ফার্নিচার রয়ে যায়। এ অবস্থায় রাতে চার-পাঁচজন মিলে কিছু ফার্নিচার ছিনিয়ে নেয়। তিনি বলেন, একটি পরিত্যক্ত ঘরে তাৎক্ষণিকভাবে অভিযান চালিয়ে ছিনিয়ে নেয়া ফার্নিচার উদ্ধার করা হয়েছে এবং মাহবুব নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলে নিশ্চিত করে ওই পুলিশ কর্মকর্তা।

 

 


আরো সংবাদ



premium cement

সকল