২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বাউয়েট পুরকৌশল বিভাগে ইন্টার্নশিপ কার্যক্রম শুরু

-

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (বাউয়েট) পুরকৌশল বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপের প্রশিক্ষণ কর্মসূচি বিএমডিএ-এর প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে গত রোববার সকাল সাড়ে ১০টায় শুরু হয়। প্রধান অতিথি ছিলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ), রাজশাহীর নির্বাহী পরিচালক (যুগ্ম সচিব) শ্যাম কিশোর রায়।
প্রধান অতিথি বলেন, ‘বর্তমান সরকারের ভিশন ২০২১ ও ২০৪১ অনুযায়ী বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের ক্ষেত্রে প্রকৌশলীদের আন্তরিকতা ও দক্ষতার পরিচয় দিতে হবে; তাহলেই প্রধানমন্ত্রীর স্বপ্নের বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণ হবে।’
বিএমডিএ’র সেচ শাখার তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: আব্দুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বাউয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার মো: রশিদুল হাসান। বিএমডিএ’র প্রশিক্ষণ পরিচালক মো: ইকবাল হোসেন, বিএমডিএ’র বিভিন্ন কার্যক্রম ও প্রকল্প পরিচিতিসহ গুরুত্বপূর্ণ বিষয় মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেনÑ প্রশিক্ষণ কোর্স সমন্বয়কারী নির্বাহী প্রকৌশলী মোহা: তরিকুল ইসলাম, উপসহকারী প্রকৌশলী মো: আবু হোসেন, বাউয়েটের পুরকৌশল বিভাগের ব্যাচ কো-অর্ডিনেটর প্রভাষক মো: শাহজাহান আলী প্রমুখ। অনুষ্ঠানের প্রথম পর্বে শিক্ষার্থীদের গভীর নলকূপের সাইট নির্বাচন, খনন, পাম্প হাউজ নির্মাণ ও কমিশনিং এবং সেচকাজে গভীর নলকূপ পরিচালনা পদ্ধতি সম্পর্কিত আলোচনা করেন সেচ শাখার তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: আব্দুর রশীদ। দ্বিতীয় পর্বে সেচের পানি বিতরণ ব্যবস্থাপনা, সুবিধা-অসুবিধা আলোচনা করেন বিএমডিএ’র নির্বাহী প্রকৌশলী মো: শহীদুর রহমান, খাবার পানি স্থাপনা নির্মাণ প্রয়োজনীয়তা, নির্মাণ কৌশল ও পরিচালনা সম্পর্কিত আলোচনা করেন নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক মো: নাজিরুল ইসলাম। সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের পঞ্চম ও ষষ্ঠ ব্যাচের ৩৯ জন শিক্ষার্থীর চার সপ্তাহব্যাপী ইন্টার্নশিপের প্রশিক্ষণ কর্মসূচি তত্ত্বীয় প্রশিক্ষণের পাশাপাশি মাঠপর্যায়ে বাস্তব প্রশিক্ষণ চলবে। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২

সকল