১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

-

নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে আন্তর্জাতিক কাস্টমস দিবস উদযাপন করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। গতকাল রোববার সকালে পায়রা ও বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো: রহমাতুল মুনিম।
এরপর এনবিআরের সামনে থেকে শোভাযাত্রা শুরু হয়ে রাজমনি সিনেমা হলের সামনে দিয়ে কাকরাইল মসজিদ, মৎস্য ভবন, শিল্পকলা একাডেমি ও দুদকের সামনে দিয়ে জাতীয় রাজস্ব বোর্ড ভবন প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
প্রতিবারের মতই র্যালিতে চলচ্চিত্র অঙ্গন ও নাট্য জগতের অভিনেতা-অভিনেত্রীরা অংশগ্রহণ করেন। অভিনেত্রী জয়া আহসান, অপু বিশ্বাস ও অভিনেতা আজিজুল হাকিমসহ আরো অনেকে এ র্যালিতে অংশ নেন। ‘জনগণ তথা বিশ্ব উন্নয়ন ত্বরান্বিত করতে কাস্টমস’ প্রতিপাদ্যে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক কাস্টমস দিবস। বাংলাদেশসহ ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের সদস্যভুক্ত ১৮৩টি দেশে একযোগে দিবসটি উদযাপন করা হয়।
২০০৯ সালে ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশন ২৬ জানুয়ারিকে কাস্টমস দিবস হিসেবে ঘোষণা করার পর থেকেই বাংলাদেশও দিবসটি উদযাপন করছে। দিবস উপলক্ষে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) র্যালি, সেমিনারসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করে। বিকেলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। দিবসের সফলতা কামনা করে পৃথক পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আরো সংবাদ



premium cement