১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আমতলীতে কলেজছাত্রী ধর্ষণ ও হত্যা করে ৭ টুকরা করার মামলায় ঘাতকের মৃত্যুদণ্ড

সহায়তাকারী আইনজীবীর যাবজ্জীবন
-

বরগুনার আমতলীতে কলেজছাত্রী ফারিয়া ইসলাম মালাকে ধর্ষণ শেষে গলা কেটে হত্যার পর সাত টুকরা করার দায়ে প্রেমিক আলমগীর হোসেন পলাশকে মৃত্যুদণ্ড দিয়েছেন বরগুনা জেলা নারী ও শিশু আদালত। একই সাথে অপর আসামি ভাগ্নী জামাই আইনজীবী মঈনুল আহসান বিপ্লবকে যাবজ্জীবন কারাদণ্ড ও তার সহকারী (মহরার) রিয়াজকে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। বেকসুর খালাস দেয়া হয়েছে মামলার আরেক আসামি আইনজীবী মঈনুল আহসান বিপ্লবের স্ত্রী ইমা রহমানকে। গতকাল রোববার দুপুরে বরগুনা জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হাফিজুর রহমান এ দণ্ডাদেশ দেন।
এ ছাড়া একই আদেশে লাশ লুকানো চেষ্টার অপরাধে আসামি প্রেমিক পলাশের আইনজীবী বিপ্লবকে সাত বছরের কারাদণ্ড দেন বিচারক।
মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৪ অক্টোবর বরগুনার আমতলী উপজেলা হাসপাতাল সংলগ্ন একটি বাসায় কলেজছাত্রী মালাকে তার প্রেমিক পটুয়াখালীর সুবিদখালী উপজেলার ভয়াং এলাকার লতিফ খানের ছেলে আলমগীর হোসেন পলাশ ও তার ভাগ্নি জামাই বরগুনার আমতলী পৌরসভার বাসিন্দা আইনজীবী মইনুল আহসান বিপ্লব এবং তাদের সহযোগী মহরার রিয়াজ গলা কেটে হত্যা করে। পরে আসামিরা লাশ লুকানোর জন্য সাত টুকরো করে পানিতে ধুয়ে রক্ত দূর করে দু’টি ড্রামে ভরে রাখে। খবর পেয়ে পুলিশ আইনজীবী বিপ্লবের বাসায় অভিযান চালিয়ে ড্রাম থেকে কলেজছাত্রী মালার সাত টুকরা লাশ উদ্ধার করে এবং পলাশকে তার বাসা থেকে গ্রেফতার করে। ওই রাতেই আইনজীবী মাইনুল আহসান বিপ্লব, পলাশ ও অজ্ঞাত আরো দুই-তিনজনকে আসামি করে আমতলী থানা পুলিশ একটি হত্যা মামলা করে। এ বিষয়ে বরগুনার নারী ও শিশু আদালতের পিপি মোস্তাাফিজুর রহমান বাবুল বলেন, মালা হত্যা মামলায় আসামি পলাশকে ধর্ষণ, হত্যা ও লাশ লুকানোর দায়ে ফাঁসির আদেশের পাশাপাশি সাত বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। আইনজীবী মঈনুল আহসান বিপ্লবকে ধর্ষণ ও লাশ লুকানোর দায়ে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি সাত বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। অপর আসামি আইনজীবী মঈনুল আহসান বিপ্লবের সহকারী (মহরার) রিয়াজকে লাশ লুকানোর দায়ে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।
অন্য দিকে মামলার আসামি আইনজীবী মঈনুল আহসান বিপ্লবের স্ত্রী ইমা রহমানের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেয়া হয়। এ বিষয়ে আসামিপক্ষের আইনজীবী হুমায়ুন কবীর বলেন, আমরা এ আদালতে ন্যায়বিচার পাইনি। তাই আমরা উচ্চ আদালতে যাব।


আরো সংবাদ



premium cement
‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো?

সকল