২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

টঙ্গীতে জাপা নেতার বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ

-

গাজীপুর মহানগরের টঙ্গীর পূর্ব গোপালপুরে আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি ও জাতীয় পার্টির নবগঠিত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব নূরুল ইসলাম দিপুর বাড়িতে গত শুক্রবার রাতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। হামলাকারীরা স্থানীয় আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মী বলে দিপুর স্বজনরা জানিয়েছেন।
নূরুল ইসলাম দিপুসহ তারা তিন ভাই গাজীপুর-২ আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার আসামি। এ মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত দিপু বর্তমানে বিদেশে পলাতক রয়েছেন এবং তার ছোট ভাই শহিদুল ইসলাম শিপু কারাগারে আছেন। একই মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দিপুর আরেক ছোট ভাই অহিদুল ইসলাম টিপুও বিদেশে পলাতক।
দিপুর ছোট ভাই শিপুর স্ত্রী শরিফা খানম সুমি জানান, শুক্রবার সন্ধ্যার পর আওয়ামী লীগ দলীয় কয়েক শ’ লোক লাঠিসোটা, রামদা, রড নিয়ে অতর্কিতে তাদের বাড়িতে হামলা চালায় এবং ব্যাপক ভাঙচুর করে। একপর্যায়ে হামলাকারীরা শিপুর দোতলা বাড়িতে ঢুকে আগুন ধরিয়ে দেয়। হামলায় বাড়ির ভাড়াটিয়াদের আসবাবপত্রও ভাঙচুর করা হয়। হামলাকারীরা বাড়ির সিসি ক্যামেরার হার্ড ডিস্ক খুলে নিয়ে গেছে বলেও সুমি অভিযোগ করেন। পরে খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
টঙ্গী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আতিকুর রহমান জানান, আগুনে বাড়ির দোতলার একটি ইউনিট পুড়ে গেছে এবং নিচ তলাসহ অন্যান্য ইউনিট ভাঙচুর করা হয়েছে। ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ব্যবস্থা নেয়ায় আগুন চারপাশে বিস্তারলাভ করতে পরেনি।
উল্লেখ্য, আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার আসামি নূরুল ইসলাম দিপুকে জাপার যুগ্ম সম্পাদক করায় টঙ্গী থানা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন গত ক’দিন ধরে বিক্ষোভ প্রদর্শন করে আসছিল। দিপু বর্তমানে ইউরোপে পলাতক। এর আগে তিনি জাপার সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ছিলেন। গত ২০০৪ সালের ৭ মে আহসান উল্লাহ মাস্টার হত্যাকাণ্ডের সময় দিপু তৎকালীন জাপার ছাত্র সংগঠন জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ছিলেন। মামলাটি বর্তমানে উচ্চ আদালতে আপিলে রয়েছে।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল