২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
চসিকের সাধারণ সভায় মেয়র

নগরীর রাস্তা, ফুটপাথে হকার মার্কেটের বিরুদ্ধে জিরো টলারেন্স

-

নগরীর রাস্তা, ফুটপাথ ও চট্টগ্রাম সিটি করপোরেশনের জায়গার ওপর কাঁচাবাজার, হকার বসানোর বিরুদ্ধে জিরো টলারেন্স অবস্থানের কথা উল্লেখ করলেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। মেয়র বলেন, চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন রাস্তা, ফুটপাথ ও ড্রেনের ওপরে ইট, বালু, কঙ্কর লৌহজাত দ্রব্য, নির্মাণসামগ্রী, অস্থায়ী দোকান ও দোকানপাটের মালামাল এবং কাঁচাবাজার বসিয়ে সর্বসাধারণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করা কোনোক্রমে বরদাশত করা হবে না। এইসব কর্মকাণ্ড পরিবেশ দূষণ এবং নগরীর সৌন্দর্যহানির শামিল, যা নাগরিক স্বার্থের পরিপন্থী ও বেআইনি। এমন কর্মকাণ্ডের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে চট্টগ্রাম সিটি করপোরেশন।
গতকাল মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচিত পঞ্চম পরিষদের ৫৪তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মেয়র আরো বলেন, ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে রাস্তা, ফুটপাথ ও চসিকের জায়গার ওপর কোনো ধরনের স্থাপনা পাওয়া গেলে মালামাল জব্দ ও জেল-জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
নগরীর হোটেল, রেস্টুরেন্ট ও কমিউনিটি সেন্টারের বর্জ্য যত্রতত্র ফেলে নগর পরিবেশকে কোনোক্রমেই ব্যাহত করতে দেয়া যাবে না বলে মেয়র উল্লেখ করেন। তিনি নগরীর হোটেল, রেস্টুরেন্ট ও কমিউনিটি সেন্টারের মালিকদের নিয়ে বৈঠকের পরামর্শ দেন।
চসিকের কর্মকাণ্ডের জবাবদিহিতার কথা উল্লেখ করে মেয়র বলেন, চসিকের গ্রাউন্ড লেভেলে জনবল কমে গেছে। অতিরিক্ত দায়িত্ব নিয়ে সবাইকে মাঠপর্যায়ে কাজ করতে হবে। তাই মাঠপর্যায়ের সুপারভাইজার সঠিকভাবে কাজ তদারকি করছে কি না তা দেখভালের দায়িত্ব উপসহকারী প্রকৌশলীদের। আর উপসহকারী প্রকৌশলীরা মাঠ পর্যায়ের কাজ সঠিকভাবে তদারকি করছেন কি না তার দেখভাল নির্বাহী প্রকৌশলী ও তত্ত্বাবধায়ক প্রকৌশলীর। তাই নিজেদের মধ্যে সমন্বয়টা নিবিড়ভাবে করতে হবে।
চসিক থিয়েটার ইনস্টিটিউট হলে অনুষ্ঠিত এই সভায় চসিক প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, চসিক প্রধান নির্বাহী মো: সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মফিদুল আলম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: সেলিম আকতার চৌধুরী, মেয়রের একান্ত সচিব মো: আবুল হাশেম, স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতারসহ চসিক বিভাগীয় ও শাখা প্রধানরা এবং নগরীর সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনায় ছিলেন চসিক সচিব আবু শাহেদ চৌধুরী।

 


আরো সংবাদ



premium cement