২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বর্জ্য সংগ্রহে ঘরে ঘরে বালতি ও প্লাস্টিক ব্যাগ সরবরাহ করছে সিসিক

-

দ্রুততম সময়ে বর্জ্য সংগ্রহ ও অপসারণের লক্ষ্যে সিলেট সিটি করপোরেশন নতুন একটি প্রকল্প হাতে নিয়েছে। এই প্রকল্পের আওতায় নগরীর প্রত্যেকটি বাসাবাড়িতে উৎপাদিত বর্জ্য সংগ্রহের জন্য দেয়া হবে দুইটি বালতি ও একটি প্লাস্টিক ব্যাগ।
সিসিকের বর্জ্য ব্যবস্থাপনা কমিটির নেয়া এই পরীক্ষামূলক প্রকল্পের আওতায় ১৮ নম্বর ওয়ার্ডের ৬০০ বাসাবাড়িতে দেয়া হবে এসব বর্জ্য সংগ্রহের সরঞ্জাম।
মঙ্গলবার সকালে নগরীর ১৮ নম্বর ওয়ার্ডে প্রকল্পের কার্যক্রম উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন, ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এ বি এম জিল্লুর রহমান উজ্জ্বল, মেয়র পতœী সামা হক চৌধুরী, সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আলী আকবর, বর্জ্য ব্যবস্থাপনা শাখার প্রধান মো: হানিফুর রহমান।
এ সময় সিসিক মেয়র বলেন, সিলেট নগরীকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে নিয়মিত কার্যক্রমের পাশাপাশি বিশেষ এই পরীক্ষামূলক প্রকল্প হাতে নেয়া হয়েছে। চলমান বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমকে আরো গতিশীল করতে নতুন এই প্রকল্পটি বিশেষ ভূমিকা রাখবে। পরীক্ষামূলক এই প্রকল্পে সুফল পাওয়া গেলে পরবর্তীতে পুরো নগরীতে এর বাস্তবায়ন করা হবে বলেও জানান মেয়র আরিফুল হক চৌধুরী।
বর্জ্য ব্যবস্থাপনা শাখার প্রধান মো: হানিফুর রহমান জানান, আগামী তিন দিনের মধ্যে ১৮ নম্বর ওয়ার্ডের ৬০০ বাসাবাড়িতে পরীক্ষামূলক এই প্রকল্পের বর্জ্য সংগ্রাহক সরঞ্জাম হিসেবে একটি লাল ও নীল প্লাস্টিকের বালতি এবং একটি প্লাস্টিক ব্যাগ দেয়া হবে। বিজ্ঞপ্তি।  

 


আরো সংবাদ



premium cement