১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি

বিএসএমএমইউর জাতীয়তাবাদী শিক্ষক চিকিৎসক ও কর্মচারীদের উদ্বেগ

-

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) জাতীয়তাবাদী শিক্ষক, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীরা গতকাল মঙ্গলবার সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা ও তার স্বাস্থ্য নিয়ে এক বিবৃতি দিয়েছেন। বিএসএমএমইউর সাবেক ডেপুটি রেজিস্ট্রার, চক্ষু বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক মুক্তিযোদ্ধা মো: আব্দুল কুদ্দুস স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, বিএসএমএমইউতে রাষ্টীয় নিরাপত্তা হেফাজতে কারারুদ্ধ অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য ক্রমেই অবনতি হচ্ছে।
বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়ারপারসন তিনবারের প্রধানমন্ত্রী, স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের (বীর উত্তম) স্ত্রী বেগম খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারারুদ্ধ আছেন। নির্জন কারাগারে বন্দী অবস্থায় অসুস্থ হয়ে সুচিকিৎসার জন্য বার বার চেষ্টা করে অবশেষে সর্বোচ্চ আদালতের নির্দেশে ২০১৯ সালের ১ এপ্রিল বিএসএমএমইউতে চিকিৎসার জন্য ভর্তি হয়ে এখনো এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
আমরা অত্যন্ত দুঃখের সাথে লক্ষ্য করছি যে, সরকার দেশনেত্রীর স্বাস্থ্য নিয়ে জনগণকে যা অবহিত করছেন তা বাস্তবতার সাথে সঙ্গতিপূর্ণ নয়। ইতোমধ্যেই বেগম খালেদা জিয়ার পরিবারের সদস্যরা তার সাথে সাক্ষাৎ করে তার শারীরিক অবস্থার যে সর্বশেষ বর্ণনা দিয়েছেন তা অত্যন্ত ভয়াবহ এবং ভবিষ্যতে বেগম খালেদা জিয়াকে পঙ্গুত্বসহ মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে বলে প্রতীয়মান হচ্ছে। এই ধারণা আরো প্রবল হয় যখন সংবাদমাধ্যমে আমরা জানতে পারি যে, বেগম খালেদা জিয়া খেতে পারছেন না এবং বমি করছেন। এই ধরনের উপসর্গ এবং লক্ষণ তার স্বাস্থ্যের ক্রমাবনতিরই ইঙ্গিত বহন করে।
বিবৃতিতে তারা বলেন, বেগম খালেদা জিয়া, দেশের একজন সম্মানীত সিনিয়র সিটিজেন। পছন্দ মতো চিকিৎসাকেন্দ্রে উন্নত চিকিৎসা পাওয়া তার মৌলিক অধিকার। আমরা মনে করি, বেগম খালেদা জিয়ার চিকিৎসার সাথে সংশ্লিষ্ট চিকিৎসকরা চিকিৎসা পেশার শপথ সমুন্নত রেখে তার প্রাপ্য অধিকারের প্রতি সম্মান দেখিয়ে তার উন্নত চিকিৎসা নিশ্চিত করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল