১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
রাজধানীর আজিমপুর মেটারনিটি

সিজার অপারেশনে জরায়ু কেটে ফেলার অভিযোগ

-

পুরান ঢাকার লালবাগ থানাধীন আজিমপুর মেটারনিটিতে আনিকা বেগম (২৪) নামে এক প্রসূতির অপারেশনের সময় ভুলবশত জরায়ু কেটে ফেলার অভিযোগ উঠেছে। অপারেশনের পর অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় তাকে আফঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের গাইনি বিভাগে ভর্তি করা হয়। শুধু জরায়ু কেটে ফেলা নয় ওই মেটারনিটির ডাক্তার নার্সরা তড়িঘড়ি সেলাই করার সময় প্রসূতির পেটে গজ বেন্ডিজ রেখে দেয়ারও অভিযোগ রয়েছে।
ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ডাক্তাররা জানিয়েছেন, আজ মঙ্গলবার দ্বিতীয় দফায় তার সার্জারি হতে পারে।
ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল প্রতিবেদক আজিজুল হাকিম জানান, গতকাল সোমবার প্রসূতি আনিকা বেগমের স্বামী রমজান আলী জনি নয়া দিগন্তকে জানিয়েছেন, রোববার রাত ৮টার দিকে হাজারীবাগের বাড্ডানগর লেনের ৪৯/২ নম্বর বাসা থেকে অসুস্থ অবস্থায় আনিকাকে আজিমপুর মেটারনিটিতে নেয়া হয়। সেখানে ডাক্তার তাকে দেখার পর ভর্তির ব্যবস্থা করেন। রাত সাড়ে ৯টার দিকে সিজার করার জন্য তাকে অপারেশন থিয়েটারে (ওটি) নিয়ে যাওয়া হয়। রাত সাড়ে ১০টায় আনিকা ছেলে সন্তান জন্ম দেয়। এর কিছুক্ষণ পরই ডাক্তার নাহিদা বেগম ও নার্স কোহিনুর আক্তার এসে তাকে বলেন, আনিকার অতিরিক্ত রক্তক্ষরণ হচ্ছে। তার জরায়ু কেটে না ফেললে রক্তক্ষরণ বন্ধ করা যাবে না। তখন আমি তাদের বলি, আগে আমার রোগীকে বাঁচান। তখন তারা আমাকে আর কিছু না বলে রোগীকে তাড়াতাড়ি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন। এ নিয়ে মেটারনিটির ডাক্তার-নার্সদের সাথে তাদের কথাকাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। রাত সাড়ে ১২টার দিকে রোগীকে নিয়ে ঢামেক হাসপাতালে গাইনি বিভাগের ২১২ নম্বর ওয়ার্ডে ভর্তি করাই। গতকাল সোমবার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ২ নম্বর ইউনিটের ডাক্তার নুর সাহিদা বেগম রোগীর সর্বশেষ অবস্থা জানিযে নয়া দিগন্তকে বলেন, অপারেশন করার সময় ভুলবশত জরায়ু কেটে ফেলা হয়। তারা আবার রক্তচাপ বন্ধ করার জন্য রোগীর তল পেটে গজ-ব্যান্ডেজ রেখে সেলাই করে দেয়। মঙ্গলবার আবার সার্জারি করতে হবে। তারপর বোঝা যাবে রোগীর শারীরিক অবস্থা।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল