২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
অবৈধ সম্পদের মামলা

রুপন ভূঁইয়া ৫ দিনের রিমান্ডে : সমর্থকদের হামলায় সাংবাদিক আহত

-

অবৈধ সম্পদ অর্জনের মামলায় গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সাবেক নেতা রুপন ভূঁইয়ার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এ ছাড়া তার ভাই এনামুল হক এনুকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করা হয়েছে। গতকাল ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা রুপনকে হাজির করে সাত দিনের রিমান্ড চায় এবং তার ভাই এনামুল হক এনুকে গ্রেফতার দেখানোর আবেদন করেন। আসামি পক্ষে রিমান্ড বাতিল করে জামিন দেয়ার জন্য আবেদন করেন। আদালত উভয়পক্ষের বক্তব্য শুনে রুপন ভূঁইয়াকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে এবং তার ভাই এনামুলক হক এনুকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন।
গত ১৩ জানুয়ারি ঢাকার কেরানীগঞ্জ থেকে রুপন ও এনুকে গ্রেফতার করে সিআইডি। গ্রেফতারের পরদিন মানিলন্ডারিং আইনে পৃথক দুই মামলায় দুই ভাইয়ের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের শেয়ারহোল্ডার এনু ছিলেন গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সহসভাপতি। তার ভাই রুপন ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক। এনামুল হক এনু ও রুপন ভূঁইয়ার ৩৫ কোটি টাকার অবৈধ সম্পদের খোঁজ পাওয়ার পর তাদের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা দায়ের করে দুদক। এনামুল হক এনুর বিরুদ্ধে ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী।
অন্যদিকে অসৎ উদ্দেশ্যে অবৈধ পন্থায় নামে-বেনামে ১৪ কোটি ১২ লাখ ৯৫ হাজার ৮৮২ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রুপন ভূঁইয়ার বিরুদ্ধে দুদকের অপর সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী মামলা করেন।
এই দিকে ঢাকার গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সাবেক নেতা এনামুল হক এনু ও রুপন ভূঁইয়ার সমর্থকদের হামলায় আহত হয়েছেন বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসির চিত্র সাংবাদিক (ক্যামেরাম্যান) আল আমিন।
গতকাল দুপুরে ঢাকা নিম্নœ আদালতে আল আমিনের ওপর হামলা করা হয়। তাকে মিটফোর্ড হাসপাতালে নেয়া হয়েছে। মতিন নামের এক হামলাকারীকে আটক করেছে পুলিশ।
এনু-রুপন মানিলন্ডারিং আইনের মামলায় চার দিনের রিমান্ডে ছিলেন। গতকাল রিমান্ড শেষে তাদের ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়। খবর পেয়ে তাদের ৪০-৫০ জন সমর্থক ঢাকা দায়রা জজ আদালতে উপস্থিত হন। দুপুর পৌনে ১টার দিকে রুপন-এনুকে প্রিজন ভ্যান থেকে আদালতে ওঠানোর সময় আল আমিন ভিডিও ধারণ করছিলেন। ওই সময় রুপন-এনুর ৮-১০ জন সমর্থক তার ওপরে হামলা চালায়। আল আমিনের একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয় এবং ক্যামেরা ভেঙে ফেলে। এ সময় পুলিশ হামলকারীদের একজনকে আটক করে। অন্যরা পালিয়ে যায়। এ বিষয়ের ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজতখানার কোর্ট ইন্সপেক্টর মইনুল ইসলাম বলেন, হামলায় জড়িত থাকার অভিযোগে মতিন নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তাকে কোতোয়ালি থানায় পাঠিয়েছি। ডিবিসির প্রতিবেদক লিটন মাহমুদ জানান, আদালতে সাংবাদিকদের ওপরে হামলার ঘটনায় আমরা শঙ্কিত। দোষীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। এ হামলায় ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন যে, ন্যাশনাল কোর্ট রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মাসুম আহমেদ। তিনি বলেন, আদালতে কর্তব্যরত সাংবাদিকদের ওপর এ হামলা নজিরবিহীন ঘটনা। পুলিশের উপস্থিতিতে এ ধরনের ঘটনা অনাকাক্সিক্ষত। এ ঘটনায় হামলাকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।


আরো সংবাদ



premium cement
বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ ইসরাইলের সামরিক ঘাঁটিতে হামলা হিজবুল্লাহর যুক্তরাষ্ট্রে বিদেশী : ১ মেক্সিকো, ২ ভারত

সকল