২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শিল্পাঞ্চল থানা হেফাজতে এফডিসি কর্মকর্তার মৃত্যু

স্বজনদের অভিযোগ হত্যা ; পুলিশের দাবি আত্মহত্যা
পুলিশ হেফাজতে নিহত আবু বক্কর ছিদ্দিকী ওরফে বাবুর স্বজনদের আহাজারি। ইনসেটে নিহত আবু বক্কর : আব্দুল্লাহ্ আল বাপ্পী -

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা হেফাজতে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) এক কর্মকর্তার মৃত্যু হয়েছে। তার নাম আবু বক্কর সিদ্দিক বাবু (৪৫)। গত শনিবার রাতে এ ঘটনা ঘটে। নিহতের স্বজনদের অভিযোগÑ থানায় পুলিশের নির্যাতনে বাবুর মৃত্যু হয়েছে। তবে পুলিশের দাবি, থানা গারদে থাকা লোহার রডের সাথে গলায় চাদর পেঁচিয়ে আত্মহত্যা করেছেন তিনি। পুলিশ তাকে নির্যাতন করেনি।
নিহত আবু বকর সিদ্দিক বাবু এফডিসির ফ্লোর ইনচার্জ ছিলেন। শনিবার সন্ধ্যায় নারী নির্যাতন ও ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা একটি মামলায় তাকে গ্রেফতার করে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ। রোববার রাত ৪টার দিকে গুরুতর আহত অবস্থায় পুলিশ তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতের সাবেক স্ত্রী আলেয়া ফেরদৌসী (৬ মাস আগে ডিভোর্স হওয়া) রোববার দুপুরে ঢামেক মর্গে এসে লাশ শনাক্ত করেন। এ সময় তিনি অভিযোগ করেন, শনিবার বিকেলে রাস্তা থেকে বাবুকে পুলিশ ধরে নিয়ে যায়। এরপর মামলার বাদির সাথে আঁতাত করে পুলিশ বাবুকে নির্যাতন করে হত্যা করেছে।
তবে তেজগাঁও শিল্পাঞ্চল থানার উপ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার অভিযোগ প্রত্যাখান করেছেন। তিনি বলেছেন, নিহতরে স্বজনরা অভিযোগ করতেই পারেন। তবে তার গায়ে টাচও করা হয়নি। তিনি (বাবু) গলায় চাদর পেঁচিয়ে থানার গারদের লোহার শিকের সাথে ঝুলে আত্মহত্যা করেন। তিনি আরো বলেন, থানার সিসি ক্যামেরা ফুটেজেও চাদর দিয়ে তার আত্মহত্যা চেষ্টার বিষয়টি ধরা পড়েছে। তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আলী হোসেন জানিয়েছেন, বাবুর বিরুদ্ধে বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন ও ছবি তুলে ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকির অভিযোগ আনেন রোকসানা আক্তার নামে এক নারী। ডিজিটাল নিরাপত্তা আইনে করা ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়। তাকে কোনো টর্চার করা হয়নি। বাবু গলায় চাদর পেঁচিয়ে আত্মহত্যা করেছেন।
এফডিসির প্রশাসনিক কর্মকর্তা রফিকুল ইসলাম বলেছেন, শনিবার রাত ৭টা ৫৩ মিনিটে তেজগাঁও শিল্পাঞ্চল থানা থেকে এসআই রফিকুল পরিচয় দিয়ে একজন বাবুর বিষয়ে জানতে চান। বাবু এফডিসিতে ফ্রিল্যান্সার নাকি স্থায়ী কর্মী হিসেবে কাজ করেন তা নিশ্চিত হতে ফোন করে পুলিশ। বাবুর সহকর্মী জি এম সাঈদ বলেন, পুলিশ বলছে বাবু থানায় আত্মহত্যা করেছেন। কিন্তু বাবু আত্মহত্যা করার মতো লোক নন। থানায় তিনি কিভাবে আত্মহত্যা করবেন? এটা বিশ্বাসযোগ্য নয়। তার মৃত্যুর জন্য পুলিশই দায়ী। আমরা তার মৃত্যুর বিচার চাই।
ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো: বাচ্চু মিয়া জানান, রাত ৪টার দিকে বাবুকে পুলিশ অচেতন অবস্থায় হাসপাতালে নিয়ে আসার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে কী কারণে তার মৃত্যু হয়েছে তা জানা যায়নি।
বাবুর তালাকপ্রাপ্তা স্ত্রী আলেয়া ফেরদৌসী জানান, শনিবার সন্ধ্যার পর থেকে বাবুকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে জানতে পারি পুলিশ তাকে ধরে নিয়ে গেছে । তার গলায় ও শরীরে কালো দাগ দেখা গেছে। তিনি আরো জানান, তেজগাঁও এলাকায় রোকসানা আক্তার নামে এক নারীর সাথে তার পরকীয়া সম্পর্ক ছিল। রোকসানার স্বামী আক্তার হোসেন বাবুর কাছ থেকে ৫ লাখ টাকা ধার নেন। এই টাকা ফেরত চাওয়া নিয়ে তাদের মধ্যে ঝামেলা শুরু হয়। ক্ষিপ্ত হয়ে টাকা চাওয়াতে রোকসানা থানায় মামলা করেন। এরপর মোটা অংকের ঘুষ দিয়ে থানা হাজতেই পুলিশকে দিয়ে তাকে হত্যা করিয়েছেন। নিহত বাবুর পারিবারিক সূত্রে জানা যায়, বাবু দুই ছেলেন জনক। স্ত্রী আলেয়ার সাথে তার বিবাহ বিচ্ছেদ হয়ে যাওয়ার পর দুই সন্তানকে নিয়ে তিনি মোহাম্মদপুরের চাঁদ উদ্যানে থাকতেন। সন্তানরা মায়ের কাছেও থাকত। বাবুর গ্রামের বাড়ি নোয়াখালী জেলার সেনবাগ উপজেরার বালিয়াকান্দি গ্রামে। তার বাবার নাম মৃত নুরুল ইসলাম। বিচ্ছেদের পর তার সাবেক স্ত্রী আলেয়া মাদারটেক আর্দশপাড়া বড়ইটেক এলাকায় বসবাস করেন।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত

সকল