১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
বিভাগীয় কমিশনারদের সভায় ভূমিমন্ত্রী

১৭ মার্চ থেকে ম্যানুয়াল নামজারি আর নয়

-

চলতি বছরের ১৭ মার্চ থেকে নামজারির জন্য কোনো ম্যানুয়াল আবেদন গ্রহণ করা হবে না। আর যেসব ভূমি অফিসে এখনো বিদ্যুৎ সুবিধা অপ্রতুল, সেই সব অফিসে সৌর বিদ্যুৎ সিস্টেম স্থাপন করেই নামজারি চালু করা হবে।
গতকাল রোববার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বিভাগীয় কমিশনার সমন্বয় সভায় সভাপতির বক্তব্য ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীএ ঘোষণা দেন। এ সময় ভূমি সচিব মো: মাকসুুদুর রহমান উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের বছরই ভূমি অফিসে নামজারির আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ ডিজিটালাইজড করার প্রতিশ্রুত বাস্তবায়নে আমরা বদ্ধপরিকর। এ ছাড়া অতি জরুরি ভিত্তিতে কারো নামজারি করার প্রয়োজন হলে বিশেষ ফি-এর বিনিময়ে নামজারি সেবা প্রদান করা যায় কি না, বিভাগীয় কমিশনারদের সে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেন তিনি।
বিভাগীয় কমিশনার সমন্বয় সভার আগে মাঠপর্যায়ে সহকারী কমিশনারদের (ভূমি) অনুকূলে ডাবল কেবিন পিক-আপ হস্তান্তর অনুষ্ঠান হয়।
ভূমি মন্ত্রণালয়ের আওতাধীন সহকারী কমিশনার (ভূমি)/রাজস্ব সার্কেলের (এসিল্যান্ড) অনুকূলে ৫৫টি ডাবল কেবিন পিকআপ হস্তান্তর করার মধ্যে দিয়ে সারা দেশে (৪৯৪টি) উপজেলা ভূমি অফিসে/রাজস্ব সার্কেলে দাফতরিক গাড়ি বরাদ্দ সম্পন্ন হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 


আরো সংবাদ



premium cement
সখীপুরে গলায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা ভারী বৃষ্টিতে দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিসহ অবস্থা বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড ইরানি জবাব নিয়ে ভুল হিসাব করেছিল ইসরাইল! কূটনীতিতে বাইডেনবিরোধী হতে চান ট্রাম্প পেনাল্টিতে সাফল্য রিয়ালের জয়ের মানসিকতার প্রমাণ কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত

সকল