২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শিশু গৃহকর্মীর হাত-মুখ বেঁধে খুন্তির ছ্যাঁকা গৃহকর্তা গ্রেফতার

-

তুচ্ছ ঘটনায় রাজধানীর যাত্রাবাড়ীর কুতুবখালীতে মালা (১০) নামে এক শিশু গৃহকর্মীর হাত-মুখ বেঁধে গরম খুন্তির ছ্যাঁকা দিয়ে নির্যাতন চলানোর অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয়, ছ্যাঁকার ÿতস্থানে মরিচ লাগিয়ে দেয়া হয়েছে। নির্যাতন সইতে না পেরে ওই বাসা থেকে পালিয়ে এক স্বজনের বাসায় উঠে শিশুটি। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শিশুটির মেডিক্যালের বার্ন ইউনিটে চিকিৎসা চলছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার শরীরের ৫ শতাংশ পুড়ে গেছে। এ ঘটনায় ওই বাসার গৃহকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ। তবে গৃহকর্ত্রী দিলারা পালাতক রয়েছেন। তিনি ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটের নার্স বলে জানা গেছে।
স্বজনরা জানান, পটুয়াখালীর দশমিনা উপজেলার হাজিরা গ্রামের জেলে রমিজ মিয়া ও গৃহিণী কল্পনা আক্তারের মেয়ে মালা। দুই হাজার টাকা বেতনে গত দুই বছর আগে তাদেরই এলাকার রাজিবের ঢাকার বাসায় গৃহকর্মী হিসেবে কাজে দেন। এর পর থেকেই ওই বাসায় কাজ করে আসছিল মালা। রাজিবের স্ত্রীর নাম দিলারা।
হাসপাতালের বার্ন ইউনিটের তৃতীয়তলার শিশু বিভাগে ভর্তি মালা জানায়, দিলারার ছোট দুইটি ছেলে রয়েছে। তাদেরই দেখাশোনা করত সে। আর গৃহকর্তা রাজিব মাছের আড়তে ব্যবসা করেন। এর আগেও কোনো ছোটখাটো ভুল হলেই বিভিন্ন সময় নার্স দিলারা তাকে মারধর করত। চড় থাপ্পড় এমনকি লাঠি দিয়েও পেটাত। ১০-১২ দিন আগে দিলারার বাবা দুইটি দেশী মুরগি এনে দিয়ে যান তাদের বাসায়। এরপর একটি মুরগি তারা রান্না করে খেয়ে ফেলে আর একটি বাসার বারান্দায় ঝাঁপির ভেতরে আটকে রাখে। এরপর কোনো এক সময় মুরগিটি হারিয়ে যায়। বিভিন্ন জায়গায় খুঁজেও মুরগিটা পাওয়া যায়নি।
মালা জানায়, কেউ একজন নার্স দিলারাকে বলে সে মুরগিটি ছেড়ে দিয়েছে। এ কথার ভিত্তিতে গত ১০ জানুয়ারি রাতে যখন রাজিব বাসার বাইরে, বাচ্চারা রুমে টিভি দেখছে তখন পাশের আরেকটি রুমে নিয়ে যায় মালাকে। এরপর রশি দিয়ে মালার দুই হাত পেছনে নিয়ে শক্ত করে বাঁধে, আর হাসপাতালে রোগীদের জন্য ব্যবহৃত মাইক্রোপোন স্কচটেপ দিয়ে তার মুখ আটকে দেয়, যাতে সে চিৎকার করতে না পারে। এরপর রান্না ঘর থেকে রুটি ভাজার খুন্তি গরম করে এনে তার পশ্চাদাংশে ও পায়ের সামনের রানে ছ্যাঁকা দেয় দিলারা। পরে দগ্ধ স্থানে ঘঁষে দেয় মরিচ।
শিশুটি জানায়, দিলার এ ঘটনার কথা কাউকে জানাতে নিষেধ করেন মালাকে, এমনকি গৃহকর্তা রাজিবকেও বলতে নিষেধ করেন। কাউকে বললে তাকে আরো নির্যাতন করা হবে বলে হুমকি দেয়। কিন্তু তাকে কোনো চিকিৎসা না দিয়ে কাজ করাতে থাকেন দিলারা। গত শুক্রবার সকালে বাসা থেকে পালায় মালা।
মালার কথায়, কালকে সকালবেলা কাকি আমারে অনেক লাথি মারে, জুতা দিয়ে পিটায়। তারপর আমারে পান আনতে পাঠায়। পান আনতে যাইয়া আমি আইসা পড়ছি।
সে জানায়, সে পালিয়ে দনিয়া ক্লাব এলাকায় এক কাকার বাসায় ওঠে। তারাও পায়জামা খুলতে পারছিল না, ঘায়ের সাথে পায়জামা আটকে গিয়েছিল। পরে তারাই যাত্রাবাড়ী থানায় জানালে বিকেলে পুলিশ তাকে প্রথমে থানায় নিয়ে যায়। পরে রাত ৩টায় ঢাকা মেডিক্যালে নিয়ে আসে।
এ বিষয়ে যাত্রাবাড়ী থানার ওসি মাজহারুল ইসলাম জানান, শিশুটির খালা সুমা বাদি হয়ে মামলা দায়ের করার পর গৃহকর্তা রাজিবকে গ্রেফতার করা হয়েছে। তবে গৃহকর্ত্রী দিলারাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

 

 


আরো সংবাদ



premium cement
পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার

সকল