২০ জানুয়ারি ২০২০

অবিলম্বে সংগ্রাম সম্পাদকের মুক্তি দাবি ডা: শফিকের

-

দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা এবং পত্রিকার প্রবীণ সম্পাদক আবুল আসাদের বিরুদ্ধে ‘সাজানো’ মামলায় তাকে রিমান্ডে নেয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান।
গতকাল শনিবার এক বিবৃতিতে তিনি পত্রিকাটির কার্যালয়ে ভাঙচুর এবং সম্পাদককে নাজেহাল করার ঘটনা উল্লেখ করে বলেন, সরকারের এই ভূমিকায় দেশবাসী বিস্মিত ও হতাশ। তিনি বলেন, দেশবাসী আশা করেছিল সরকার হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন; কিন্তু তা না করে উল্টো সম্পাদককে গ্রেফতার করা হয়।
জামায়াত নেতা আরো বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। আমাদের সংবিধানে স্বাধীনভাবে মতপ্রকাশের নিশ্চয়তা দেয়া হয়েছে। ডা: শফিক সংগ্রাম সম্পাদক আবুল আসাদের রিমান্ড বাতিল করে অবিলম্বে তাকে মুক্তি দেয়া এবং হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।
বুদ্ধিজীবী দিবসে ঢাকা মহানগর জামায়াতের আলোচনা সভা
বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, বুদ্ধিজীবীরা জাতির শ্রেষ্ঠ সন্তান। জাতির এসব সাহসী সন্তানের মেধা, মনন ও মনীষা জাতিকে দিকনির্দেশনা দেয়। কিন্তু মহান বিজয়ের মাত্র দুই দিন আগে বুদ্ধিজীবীদের নির্মম ও নিষ্ঠুরভাবে হত্যার ঘটনা রীতিমতো রহস্যজনক। তিনি শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং শহীদ পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
রাজধানীর একটি মিলনায়তনে গতকাল শনিবার দলের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি লস্কর মো: তাসলিম, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও মহানগরী কর্মপরিষদ সদস্য নাজিম উদ্দিন মোল্লা এবং ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিমের সভাপতি যোবায়ের হোসাইন রাজন প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ




krunker gebze evden eve nakliyat