১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

শাহজালাল বিমানবন্দরে পৃথক অভিযানে ২ কোটি টাকার স্বর্ণ উদ্ধার, ২ যাত্রী আটক

-

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক দু’টি অভিযানে প্রায় চার কেজি সোনা ও সোনার চুড়িসহ দুই যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম। গতকাল শুক্রবার সকালে ও বৃহস্পতিবার দিবাগত রাতে বিমানবন্দরের গ্রিন চ্যানেল এলাকা থেকে সৌদি আরব ও দুবাই থেকে আসা দুই যাত্রীর কাছ থেকে এসব সোনার বার ও চুড়ি উদ্ধার করা হয়। আটককৃত দুই যাত্রীর নাম সৈয়দ আহমেদ মল্লিক (৪২) ও মো: ইউসুফ (৫০)। জব্দকৃত সোনার বাজারমূল্য প্রায় এক কোটি ৯৮ লাখ ৮০ হাজার টাকা।
ঢাকা কাস্টম হাউজের ডেপুটি কমিশনার মো: সাজ্জাদ হোসেন জানান, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টায় কুয়েত এয়ারওয়েজের একটি ফ্লাইট সৌদি আরবের মদিনা থেকে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। আর ওই বিমানের যাত্রী ছিলেন সৈয়দ আহমেদ মল্লিক (৪২)। রাত পৌনে ১টার দিকে যাত্রী বিমান থেকে নেমে গ্রিন চ্যানেল এলাকা দিয়ে বের হওয়ার সময় গোপনে খবর পেয়ে ঢাকা কাস্টম হাউজের প্রিভেন্টিভ টিমের সদস্যরা গতিবিধি লক্ষ্য করে তার পিছু নেয়। গ্রিন চ্যানেলে নজরদারি ও তল্লাশির একপর্যায়ে যাত্রীকে জিজ্ঞাসা করা হয় তার কাছে কোনো সোনা আছে কি না। এ সময় যাত্রী সৈয়দ আহমেদ মল্লিক অস্বীকার করেন। পরে তার শরীর, পরনের জ্যাকেট ও পাঞ্জাবির পকেটে তল্লাশি চালিয়ে তার কাছ থেকে দুই কেজি ১২০ গ্রাম সোনা পাওয়া যায়, যার মধ্যে ১৭ পিস সোনার চুড়ি রয়েছে। এর বাজারমূল্য প্রায় এক কোটি ছয় লাখ টাকা। জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার সকালে ওই যাত্রীকে বিমানবন্দর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।
অপর দিকে, গতকাল শুক্রবার সকাল সাড়ে ৬টায় এয়ার এমিরেটসের একটি ফ্লাইট দুবাই থেকে ঢাকায় এসে অবতরণ করে। আর ওই বিমানের যাত্রী ছিলেন মো: ইউসুফ (৫২)। তিনি বিমানবন্দরে নেমে গ্রিন চ্যানেল দিয়ে বের হওয়ার সময় তাকে ঢাকা কাস্টম হাউজের প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা তার শরীরে তল্লাশি করেন। পরে তার প্যান্টের পকেটের ভেতর থেকে ১০ তোলা ওজনের মোট ১৬ পিস সোনার বার পাওয়া যায়, যার ওজন এক কেজি ৮৫৬ গ্রাম। জব্দকৃত সোনার বাজারমূল্য প্রায় ৯২ লাখ ৮০ হাজার টাকা।
এ ব্যাপারে বিমানবন্দর থানার ওসি এ বি এম ফরমান আলী জানান, এ ঘটনায় স্বর্ণ চোরাচালান আইনে থানায় আলাদা দু’টি মামলা দায়ের হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত, বন্যায় ওমানে মৃতের সংখ্যা বেড়ে ১৮ ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কণ্ঠস্বর প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ দুই কুলই হারালেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম একদিন পর জবিতে উদযাপন হবে নববর্ষ, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা ইসরাইলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে যাবে! স্ত্রীর বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে সাবেক স্বামীর মামলা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী

সকল