২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আশুলিয়ায় অবরুদ্ধ ১০৪ জনকে র্যাবের অভিযানে উদ্ধার

-

আশুলিয়ায় সিপিসি-২ এর অভিযানে অবরুদ্ধ ১০৪ জনকে উদ্ধার করেছে র্যাব-৪। এ সময় ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১২ প্রতারক চক্রের সদস্যকে আটক করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টায় আশুলিয়ার জামগড়া এলাকার ভূঁইয়া ন্যাশনাল প্লাজা-৩ এর দ্বিতীয় তলায় এ অভিযান পরিচালিত হয়।
এ ব্যাপারে র্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি অধিনায়ক মেজর শিবলী মোস্তফা জানান, জামগড়া এলাকায় একটি প্রতারক চক্র চাকরি দেয়ার নামে বেকার যুবকদের কাছ থেকে ৩০ থেকে ৬০ হাজার টাকা নিয়ে চাকরি না দিয়ে প্রতারণা করছে। প্রতারণার শিকার কয়েকজন এসে নবীনগর র্যাব-৪ দফতরে এসে এ অভিযোগ জানায়। এ তথ্যের ভিত্তিতে গতকাল সকালে জামগড়া ভূঁইয়া ন্যাশনাল প্লাজার এনডিবি ইন্টারন্যাশনাল লিমিটেড নামক কার্যালয়ে অভিযান চালানো হয়। এ সময় তালাবদ্ধ তাদের একটি কক্ষ থেকে ১০৪ জনকে উদ্ধার করা হয়। এ সময় আটক করা হয় প্রতারকচক্রের ১২ সদস্যকে। এদের উপস্থিতি টের পেয়ে প্রতিষ্ঠানটির পরিচালক ও চেয়ারম্যান বিল্লাল হোসেনসহ কয়েকজন কর্মকর্তা পালিয়ে যায়। অবরুদ্ধ করে রাখা ওই ব্যক্তিদের কাছ থেকে এ চক্রটি তাদের রশিদের মাধ্যমে ৩৭ লাখ টাকা হাতিয়ে নিয়েছিল। সারা দেশে এ প্রতারক চক্রের অর্ধশতাধিক শাখা রয়েছে।
উদ্ধারকৃত নাইম ইসলাম, শুভ দেব, সজীব আলী, আবু হানিফ, যুবাইর, দুলাল প্রামাণিক, কবিতা খাতুন, শামীমা ইয়াসমিনসহ অন্যরা জানান, চাকরি দেয়ার কথা বলে তাদের কাছ থেকে ৩০ থেকে ৬০ হাজার টাকা নিয়ে চাকরি না দিয়ে দুই মাস যাবৎ ট্রেনিংয়ের নামে আটকে রাখে। কথামতো মাস শেষ হলেও কোনো টাকা দেয়া হতো না। এমনকি ঠিকমতো খাবার না দিয়ে উল্টো তাদের সাথে খারাপ আচরণ করা হতো। এ নির্যাতন সহ্য করতে না পেরে কয়েকজন পালিয়ে গিয়ে নবীনগর র্যাব ক্যাম্পে বিষয়টি জানায়। এ সূত্র ধরেই র্যাব অভিযান চালায় এবং ১০৪ জনকে উদ্ধার করে।
র্যাব অধিনায়ক আরো জানান, প্রতারক চক্রের কার্যালয় থেকে বিভিন্ন ব্যাংকের চেকবই, লাইফওয়ে নামে এলএমএ কোম্পানির বই, এনডিবির বিভিন্ন লিফলেট ও বইসহ আশুলিয়া থানাধীন ইয়ারপুর ইউনিয়ন চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভূঁইয়া স্বাক্ষরিত ওই কোম্পানির নামে ট্রেড লাইসেন্স জব্দ করেছে র্যাব। জিম্মিদশা থেকে উদ্ধারকৃতরা যাতে নিরাপদে বাড়ি ফিরে যেতে পারে সে ব্যবস্থাও করছে র্যাব।
এ ঘটনায় ইয়ারপুর ইউপির চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভূঁইয়াকে র্যাব ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হয়েছে বলে জানা যায়।


আরো সংবাদ



premium cement