২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ফকিরাপুলে দুই লাশ উদ্ধার ফ্যানে ঝুলেছিল স্বামী ড্রামে ছিল স্ত্রী

-

রাজধানীর ফকিরাপুলের একটি বাড়ির চিলেকোঠা থেকে ওই বাড়ির কেয়ারটেকার শহীদুল (৩০) ও এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তবে এ খবর লেখা পর্যন্ত ওই নারীর কোনো পরিচয় জানাতে পারেনি পুলিশ। ধারণা করা হচ্ছে, শহীদুল এবং ওই নারী স্বামী-স্ত্রী ছিলেন। তবে বিষয়টি নিশ্চিত করতে পারেনি কেউ। শহীদুল ওই নারীকে (স্ত্রী) হত্যার পর নিজে আত্মহত্যা করে থাকতে পারেন বলে প্রাথমিক ভাবে ধারণা করছে পুলিশ। গত বুধবার রাতে ফকিরাপুল কাঁচাবাজার এলাকার কমরউদ্দিন লেনে অবস্থিত একটি পাঁচতলা বাড়ির চিলেকোঠায় থাকা ঘরের দরজা ভেঙ্গে শহীদুলের ও পানির ড্রাম থেকে নারীর লাশ উদ্ধার করা হয়। যে ভবনটি থেকে তাদের লাশ উদ্ধার করা হয়েছে তার মালিক যুক্তরাষ্ট্রে থাকেন এবং পুরো ভবনটি প্রেসের কারখানা।
মতিঝিল বিভাগের ডিসি জামিল হাসান বলেন, মালিক বিদেশ থাকায় শহীদুল কারখানাগুলো থেকে ভাড়া তুলে যুক্তরাষ্ট্রে তার মালিককে পাঠাতেন। বুধবার রাতে টাংকিতে পানি না থাকায় কর্মচারীরা ছাদে যান এবং গেট খুলে শহীদুলের ঝুলন্ত লাশ দেখতে পান। এরপর তারা পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয় এবং তাদের লাশ উদ্ধার করে মর্গে পাঠায়।
তিনি আরো বলেন, শহীদুলের লাশটি চিলেকোঠায় সিলিংফ্যানের সাথে ওড়না দিয়ে ঝুলন্ত অবস্থায় ছিল। আর ছাদে একটি প্লাস্টিকের ড্রামে ওই নারীর লাশ ছিল। ড্রামটির মুখ সিমেন্ট দিয়ে আটকানো ছিল। তবে ড্রাম ফেটে লাশের অংশ বিশেষ ও কাপড় বেরিয়ে আসে। লাশে পচন ধরে গন্ধ বেরিয়ে আসলে প্রেসের কর্মচারীরা ছাদে যান এবং পুলিশে খবর দেন।
ভবনটির একজন ব্যবসায়ী জামাল উদ্দিন জানান, গত রোববার থেকে ভবনে পানি সরবরাহ বন্ধ। ছাদে ওঠার কলাপসিবল গেটও বন্ধ। ফলে বুধবার ব্যবসায়ীদের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। পরে পুলিশের অনুমতি ক্রমে সন্ধ্যায় ওই কলাপসিবল গেট ভাঙা হয়।
তিনি আরও জানান, শহীদুলের স্ত্রী খুব একটা নিচে নামতেন না। শহীদুল ওই ভবনের বিদ্যুতের বিল নিতেন, পানি ছাড়তেন। তবে ফ্ল্যাট গুলোর মূল ভাড়া ব্যবসায়ীরা বাড়ির মালিক মুহিবুর রহমানের ব্যাংক অ্যাকাউন্টে জমা দিতেন। অন্যদিকে পুলিশ জানিয়েছে, শহীদুলের পকেটে একটি চিরকুট পাওয়া গেছে। তবে অন্য কেউও তাদের হত্যা করে চিরকুট লিখে থাকতে পারে। তাই এখনই এই হত্যাকা-ের কারণ বলা যাচ্ছে না। আবার কেউ কেউ বলছেন, পারিবারিক কলহের জেরে স্বামী স্ত্রীকে হত্যা করে নিজেও আত্মহত্যা করতে পারেন বলে ধারণা করছেন তারা। গতকাল রাতে এখবর লেখা পর্যন্ত এ ঘটনায় মামলা করা হয়নি। এছাড়া কাউকে গ্রেফতারও করা হয়নি।


আরো সংবাদ



premium cement