২৬ জানুয়ারি ২০২০

সরকারের নির্দেশেই বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা : রিজভী

-

সরকারের নির্দেশেই এ বি সিদ্দিকী বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
গতকাল বুধবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান, কেন্দ্রীয় নেতা মুনির হোসেন, সেলিমুজ্জামান সেলিম, রবিউল ইসলাম রবি, শ্রমিক দলের আনোয়ার হোসেন, মুস্তাফিজুল করীম মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।
রিজভী বলেন, এই লোকটি (এ বি সিদ্দিকী) কে? অসুস্থ মনে হয়। প্রায় চার-পাঁচ দিন পর পর একটা করে মামলা করে। এই সরকারের প্রত্যক্ষ মদদে এই ধরনের একজন বিকারগ্রস্ত লোক প্রায়ই বিএনপির নেতৃবৃন্দের নামে এই ধরনের উদ্ভট, বানোয়াট, আজগুবি মামলা একের পর এক করে যাচ্ছে।
তিনি বলেন, এ বি সিদ্দিকী একজন দেউলিয়া ও ছন্নছাড়া ব্যক্তি বলেই সরকার তাকে নির্দেশ দিয়ে এই ধরনের মামলা দায়ের করায় বলে আমরা মনে করি। আমি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান, মহাসচিবসহ সিনিয়র নেতৃবৃন্দের বিরুদ্ধে বানোয়াট, ভিত্তিহীন মামলা দায়েরের ঘটনার তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি এবং অবিলম্বে এ ধরনের মনগড়া মামলা প্রত্যাহারের দাবি করছি।
রিজভী বলেন, মামলাবাজ টাউটদের মতো এ বি সিদ্দিকী দেশের বিশিষ্ট রাজনীতিবিদ থেকে শুরু করে সাংবাদিক, লেখকসহ মুক্তমনের মানুষের বিরুদ্ধে বানোয়াট মামলা দিয়ে হয়রানি করার উদ্দেশ্য হলো সরকারের নেক নজরে থেকে আখের গুছিয়ে নেয়া। এই মামলাবাজ মধ্যরাতের সরকারের আমলেই এই সমাজে এ বি সিদ্দিকীর মতো অসংখ্য মামলাবাজ গ্রাম্য দালাল-ফড়িয়াদের জন্ম হয়েছে। গণবিচ্ছিন্ন গণশত্রুদের দুঃশাসনের বাইপ্রোডাক্ট হচ্ছে এ বি সিদ্দিকীরা।
গত মঙ্গলবার বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী প্রধানমন্ত্রীর পরিবারের সদস্যদের হত্যার হুমকির অভিযোগ এনে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ১২ জনের বিরুদ্ধে ঢাকা মহানগর আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য দারুস সালাম থানার ওসিকে নির্দেশ দেন।
দেশের পাটকলগুলোয় শ্রমিকদের তাদের ন্যায্য বকেয়া মজুরির দাবিতে আমরণ অনশন কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করে রিজভী বলেন, আমরা তাদের দাবিদাওয়ার আন্দোলনকে সমর্থন জানাচ্ছি। সরকারকে বলব, অবিলম্বে তাদের বকেয়া পাওনা মিটিয়ে দিন।


আরো সংবাদ

মিসর সফরে গেছেন বিমান বাহিনী প্রধান বাংলাদেশী হত্যা করে ভারত লাশ ফেরত দেয় না, অথচ নেপালে একই কাজ করে ক্ষমা চায় : মেনন খেলাধুলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী এনআরসির প্রতিবাদে বিজেপি থেকে ৮০ মুসলিম নেতার পদত্যাগ বিসিএস ট্যাক্সেশন অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল সম্পাদক কায়ছার মাসুদ বাউলের ইন্তেকাল টঙ্গীতে জাপা নেতার বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ ইভিএম বুথে কেউ যেন জোর করে না ঢোকে : শাহ নেওয়াজ শত বাধা সত্ত্বেও শৃঙ্খলা না ভাঙার আহ্বান তাবিথের গাজীপুরে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৪ সীমান্ত হত্যা: ঢাবি ক্যাম্পাসে নিহতদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত

সকল

কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (২৪০৫৮)এক ধাক্কায় বিজেপি ছাড়লেন ৮০ মুসলিম নেতা (৯৬৫৬)পাইলটকে দেখে নেয়ার হুমকি বিমানযাত্রীর (৯০৮৩)ইরাকের মার্কিন ঘাঁটিতে ইরানের হামলায় ৩৪ মার্কিন সেনা গুরুতর আহত (৭৯০৭)করোনা ভাইরাসে কেউটে-কালাচে আতঙ্ক (৬০৪২)বাংলাদেশকে যেমন নিরাপত্তা দিচ্ছে পাকিস্তান (৫৫৪৮)“স্বেচ্ছায় ইরাক থেকে মার্কিন সেনা সরিয়ে নেয়া উচিত ‘আহাম্মক’ ট্রাম্পের” (৫১৬০)‘মনে হচ্ছে যেন পৃথিবীর শেষ দিন’, ভাইরাস আতঙ্কে চীন (৪৮১৩)মোদি-অমিত শাহ’র দিন শেষ, বাতিল হবে নাগরিকত্ব সংশোধনী আইন (৪৬২৩)‘এসকে সিনহাকে মাজায় দড়ি লাগিয়ে আনা হবে’ (৪১৪৫)