১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

নদীপাড়ের কোনো মসজিদ ভাঙা হবে না : নৌপ্রতিমন্ত্রী

-

ঢাকা ও এর আশপাশে নদীগুলোর তীরে অননুমোদিতভাবে গড়ে ওঠা কোনো মসজিদ ভাঙা হবে না জানিয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, এসব মসজিদ না ভেঙে অ্যাডজাস্ট করা হবে। সুন্দর স্থাপত্য ডিজাইনে মসজিদগুলো আলোকিত ও সৌন্দর্যমণ্ডিত করা হবে, যাতে মসজিদ দেখে মন ভরে যায়। সে ক্ষেত্রে সকলের সহযোগিতা দরকার।
গতকাল মঙ্গলবার ঢাকায় মতিঝিল বিআইডব্লিউটিএ ভবনে ঢাকা, টঙ্গী ও নারায়ণগঞ্জ নদীবন্দরের নিয়ন্ত্রণাধীন বুড়িগঙ্গা, তুরাগ, বালু ও ধলেশ্বরী নদীর তীরে অননুমোদিতভাবে গড়ে ওঠা ধর্মীয় প্রতিষ্ঠানগুলো স্থানান্তরের বিষয়ে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এ সময় প্রতিমন্ত্রী জানান, ধর্ম মন্ত্রণালয়, ইসলামিক ফাউন্ডেশন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে বৈঠক করে মসজিদগুলো অ্যাডজাস্টের লক্ষ্যে সাবকমিটি গঠন করা হবে।
তিনি বলেন, সরকার সারা দেশে ৫০০ মসজিদ কমপ্লেক্স নির্মাণ করছে। আরো ৫০টি মসজিদ নির্মাণ করা কোনো অসম্ভব কিছু নয়। এ লক্ষ্যে একটি প্রকল্প গ্রহণ করা যায়।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শুধু ঢাকার নয়, সমগ্র বাংলাদেশের নদীগুলোকে রক্ষা করতে হবে। যদি নদীগুলোকে রক্ষা করতে না পারি, তাহলে বাংলাদেশকে রক্ষা করা কঠিন হয়ে পড়বে। আপনাদের সাথে নিয়েই নদী রক্ষায় যুদ্ধ করতে চাই।
অনুষ্ঠানে নৌপরিবহন সচিব মো: আবদুস সামাদ, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম, নৌ-পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, গাজীপুর ও নারায়ণগঞ্জের জেলা প্রশাসক প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement