২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জোর করে খালেদা জিয়ার জামিন নেয়া যাবে না : নাসিম

হোসেন শহীদ সোহরাওয়াদীর মৃত্যুবার্ষিকীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আলোচনা সভা : নয়া দিগন্ত -

বিএনপি নেতাদের উদ্দেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, জোর করে খালেদা জিয়ার জামিন নেয়া যাবে না। দেশকে অস্থিতিশীল করে নয়, বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে বিএনপিকে আইনি প্রক্রিয়ায় যেতে হবে। আদালতের সুষ্ঠু পরিবেশ নষ্ট করে বেগম জিয়ার মুক্তি হবে না।
গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মোহাম্মদ নাসিম বলেন, খালেদা জিয়ার জামিনের জন্য আদালতকে জিম্মি করে বিএনপি। এই কাজ আমরা কোনো দিন করিনি। আমরা আইনি লড়াই করে মুক্ত হয়েছি। চকোলেট মুখে দিয়ে আইনজীবীরা সুপ্রিম কোর্টে বসে আছে। কেউ কোনো দিন বলতে পারবে, জোর করে জামিন নেয়া যায়? তিনি বলেন, বিএনপি মনে করেছে, আদালতের সুষ্ঠু পরিবেশ নষ্ট করে, সুপ্রিম কোর্টে অবস্থান ধর্মঘট করে খালেদা জিয়াকে মুক্ত করবে। তারা আইনজীবী হিসেবে আন্দোলন করতে পারেনি। এই ব্যর্থতার জন্য ওদের লজ্জা পাওয়া উচিত।
কমিশন গঠন করে ১৫ আগস্ট ও ৩ নভেম্বর জেলহত্যার দায়ে জিয়াউর রহমানের বিচার দাবি করে নাসিম বলেন, কমিশন করে খলনায়কের চরিত্র উন্মোচন করতে হবে। না হলে কেউ বুঝতে পারবে না কিভাবে জিয়াউর রহমান পরিকল্পনা করে, রাজনীতিশূন্য করার জন্য ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে এবং জেলখানায় চার নেতাকে হত্যা করেছে। কমিশন গঠন করে এটা বের করতে হবে।
তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবন দিয়ে বাংলার মানুষকে স্বাধীনতা দিয়ে গেছেন। তাই চক্রান্তকারীদের সব চক্রান্ত মোকাবেলা করে বাংলাদেশকে তার স্বপ্নের বাংলা হিসেবে গড়ে তুলতে হবে।
আয়োজক সংগঠনের উপদেষ্টা সৈয়দ হাসান ইমামের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেনÑ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।


আরো সংবাদ



premium cement
ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

সকল