২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

দেশের উন্নয়নে আলেমদের আরো বেশি সম্পৃক্ত করা হবে : ধর্ম প্রতিমন্ত্রী

-

দেশের উন্নয়নে সব ধারার আলেমদের আরো বেশি সম্পৃত্ত করা হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো: আব্দুল্লাহ।
মঙ্গলবার রাতে মহাখালী গাউসুল আজম জামে মসজিদ কমপ্লেক্সে বাংলাদেশ জমিয়তুল মোদার্রেছিনের নেতাদের সাথে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, দেশের কওমি, আলিয়া, পীর-মাশায়েখসহ সব ধারার ওলামাদের মধ্যে সেতুবন্ধন রচনা করে ঐক্যবদ্ধ প্লাটফরম তৈরি করা হবে। এর মাধ্যমে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডে দেশের আলেম সমাজকে আরো বেশি সম্পৃক্ত করা হবে।
তিনি বলেন, সাম্প্রতিক বছরগুলোতে দেশে উগ্রবাদ বিরোধী জনসচেতনতামূলক কার্যক্রমে এ দেশের ইমাম, খতিবসহ আলেম সমাজ অত্যন্ত আন্তরিকভাবে দায়িত্ব পালন করেছেন। ফলে সন্ত্রাস, উগ্রবাদ নিয়ন্ত্রণে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছেÑ যা ইতোমধ্যে বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী ইতোমধ্যেই কওমি, আলিয়া ও পীর-মাশায়েখসহ সব ধারার ধর্মীয় নেতা এবং আলেম সমাজের বিভিন্ন দাবি-দাওয়া পূরণ করেছেন। এ প্রসঙ্গে উল্লেখযোগ্য সংখ্যক মাদরাসা এমপিওভুক্তকরণ, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, কওমি মাদরাসার দাওরায়ে হাদিসকে মাস্টার্সের মান দেয়াসহ সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন তিনি।
জমিয়তুল মোদারেছিনের সভাপতি ও দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় আরো বক্তৃতা করেন বাংলাদেশ জমিয়তুল মোদারেছিনের মহাসচিব মাওলানা শাব্বির আহমদ মোমতাজি, সহ-সভাপতি অধ্যক্ষ শাহ মো: মাহমুদুল হাসান ফেরদৌস, যুগ্ম মহাসচিব অধ্যক্ষ আ: খ ম আবু বকর সিদ্দিক, অধ্যক্ষ ড. মো: মাহবুবুর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মাওলানা আবদুর রাজ্জাক, চট্টগ্রাম মহানগরীর সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা মো: ইসমাইল, জমিয়াতুল মোদার্রেছিন ময়মনসিংহ বিভাগের সেক্রেটারি অধ্যক্ষ ড. মো: ইদ্রিস খান ও মাওলানা মো: মাহবুবুর রহমান জৈনপুরী, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement