২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পেঁয়াজ সিন্ডিকেট নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থ - ডা: শাহাদাত

পেঁয়াজসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপির সমাবেশ : নয়া দিগন্ত -

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন বলেছেন, পেঁয়াজসহ নিত্যপণ্যের বাজারে এখন চলছে তুঘলকি কাণ্ড। শুধু পেঁয়াজের দামে বাড়েনি, প্রত্যেকটি দ্রব্যমূল্য লাগামহীনভাবে বেড়েই চলেছে। পেঁয়াজ সিন্ডিকেট নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। অসাধু ব্যবসায়ীরা পেঁয়াজের বাজার নিয়ে দুর্বৃত্তপনা নির্বিঘেœই চালিয়ে যাচ্ছে। মজুদদাররা পেঁয়াজ গোডাউনে রেখে সাড়ে ৩ হাজার কোটি টাকা গত ৪ মাসে লুটপাট করে নিয়েছে। প্রতিটি সেক্টরকে দুর্নীতির মহাসমুদ্রে পরিণত করেছে সরকার। জনগণের এই টাকার হিসাব বাংলাদেশের মানুষকে কড়ায় গণ্ডায় বুঝিয়ে দিতে হবে।
পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির প্রতিবাদে গত রোববার নাসিমন ভবনের দলীয় কার্যালয় মাঠে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে এ কথা বলেন। এতে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী সংসদে বলেছেন, পেঁয়াজ লবণ ছাড়া রান্না করা যায়। কিন্তু সে রান্না কি সুস্বাদু হবে? যেমন সুস্বাদু নয় তার বর্তমান সংসদও। সংসদে এমন এমন সদস্য রয়েছেন যারা সংবিধানের অনুচ্ছেদও বলতে পারেন না। এই সংসদের ৮০ শতাংশই ব্যবসায়ী। সেখানে রয়েছেন ইয়াবা ব্যবসায়ী, ক্যাসিনো সম্রাট ও মানবপাচারকারীরা। তিনি বলেন, ৭০০ টাকার গোশত খেতে পারলে ২৭০ টাকার পেঁয়াজ খেতে পারবেন না কেন? বলে প্রধানমন্ত্রী বাংলাদেশের মানুষকে ব্যঙ্গ করেছেন। কারণ তিনি তো বিনা ভোটের এমপি। ৩০ তারিখের ভোট ২৯ ডিসেম্বর নিয়েছেন। তারা বাংলাদেশকে এখন মাকাল ফলে পরিণত করেছেন। তিনি বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান।

 


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল