০৬ ডিসেম্বর ২০১৯

খালেদা জিয়াকে মুক্তি না দিলে সরকার পতনে মাঠে নামব : আইনজীবী নেতৃবৃন্দ

খালেদা জিয়ার মুক্তি দাবিতে সুপ্রিম কোর্টে আইনজীবীদের পদযাত্রা, বিক্ষোভ ও সমাবেশ : নয়া দিগন্ত -

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক খন্দকার মাহবুব হোসেন বলেছেন, আমরা জানতে পেরেছি কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তাই তাৎক্ষণিকভাবে আমরা এই আইনজীবী সমাবেশ আহ্বান করেছি। অবিলম্বে যদি বেগম খালেদা জিয়াকে মুক্তি না দেয়া হয়, তাহলে এই সরকারের পতনের জন্য আমরা মাঠে নামব। যে পর্যন্ত খালেদা জিয়া মুক্ত না হবেন, ততক্ষণ পর্যন্ত এ সরকারের পতনের জন্য আইনগতভাবে এবং গণতান্ত্রিকভাবে যা কিছু করার আমরা করব।
বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল রোববার সুপ্রিম কোর্টে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত আইনজীবীদের পদযাত্রা পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন। ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট ফজলুর রহমানের সঞ্চলনায় সমাবেশে আরো বক্তব্য দেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এবং বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন। বিক্ষোভে অংশ নেন আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার, তৈমূর আলম খন্দকার, আবেদ রাজা, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, বিএনপির আইন সম্পাদক কায়সার কামাল, জিয়া উদ্দিন জিয়া, জামিল আক্তার এলাহী, ড. ফারহাত হোসেন, আখতারুজ্জামান, এ বি এম রফিকুল হক তালুকদার রাজা, মির্জা আল মাহমুদ, আইয়ুব আলী আশ্রাফী, আনিছুর রহমান খান, মোহাম্মদ আলী, অ্যাডভোকেট সুজা প্রমুখ।
সমাবেশে মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, খালেদা জিয়ার মুক্তি হবে রাজপথের আন্দোলনে। আমরা রাজপথে আন্দোলন করে তাকে মুক্ত করে আনব। সমাবেশ শেষে আইনজীবীরা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ করেন।
খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। অসুস্থ বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল দুপুরে সুপ্রিম কোর্ট বার ভবনে বিক্ষোভ সমাবেশ করেন বিএনপি সমর্থক আইনজীবীদের সংগঠন খালেদা জিয়া মুক্তি আইনজীবী পরিষদ। প্রতিবাদ সমাবেশে তারা বলেন, খালেদা জিয়া দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী হওয়ায় মিথ্যা মামলা দিয়ে তাকে আটক রাখা হয়েছে। তার মুক্তি না হওয়া পর্যন্ত আইনজীবীরা আন্দোলন চালিয়ে যাবেন।
অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনুর সভাপতিত্বে ও অ্যাডভোকেট এম আমিনুল ইসলাম মুনিরের সার্বিক তত্ত্বাবধানে ও অ্যাডভোকেট শামসুল ইসলাম মুকুল ও অ্যাডভোকেট হেমায়েত উদ্দীন বাদশার উপস্থাপনায় সভায় বক্তব্য দেন, জাতীয়তাবাদী কর আইনজীবী ফোরামের সভাপতি ও ঢাকা ট্যাক্সেস বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্বাস উদ্দিন, অ্যাডভোকেট মো: মোসলেম উদ্দিন, অ্যাডভোকেট মনির হোসেন, আইনজীবী এখলাস ভূইয়া, ড. হামিদুর রহমান রাশেদ, আবুল কাশেম রাজু, মো: সাঈদ হাসান বক্তিয়ার, এ কে এম মোক্তার হোসেন, নাহিদ সুলতানা, নাসরিন হেনা, অ্যাডভোকেট শাহিন, সাবিনা ইয়াসমিন লিপি, শেখ সালাম, টিপু সুলতান, মো: রবিউল হোসেন, আকবর হোসেন, এমদাদুল বশির, ওয়ালিওল ইসলাম শুভ, মহীদ উদ্দিন জুবায়ের, মনিরুজ্জামান, রিপন আলী, ওবায়দুল ইসলাম, রুবি চিশতি প্রমুখ।

 


আরো সংবাদ




Paykwik Paykasa
Paykwik