০৮ ডিসেম্বর ২০১৯
পেঁয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদ

ঢাকা মহানগর জামায়াতের বিক্ষোভ

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে গতকাল বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের (ডানে) বিক্ষোভ মিছিল : নয়া দিগন্ত -

কৃত্রিমভাবে পেঁয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং অবিলম্বে বাজার নিয়ন্ত্রণের দাবিতে রাজধানীতে বিক্ষোভ করেছে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর জামায়াতে ইসলামী।
ঢাকা মহানগরী উত্তর : জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল উত্তর বাড্ডা কামিল মাদরাসার সামনে থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহা: রেজাউল করিমের নেতৃত্বে সমাবেশে উপস্থিত ছিলেনÑ কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরীর সহকারি সেক্রেটারি লস্কর মোহাম্মদ তসলিম ও মাহফুজুর রহমান, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য মাওলানা দেলাওয়ার হোসাইন ও নাজিম উদ্দীন মোল্লা, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ডা: ফখরুদ্দীন মানিক, শ্রমিককল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরী উত্তরের সভাপতি মাওলানা মুহিব্বুল্লাহ, ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মু. আতাউর রহমান সরকার, ডা: শফিউর রহমান, নাসির উদ্দীন, ইব্রাহিম খলিল ও আবদুল আউয়াল আজম, শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত, শিবিরের ঢাকা মহানগরী উত্তরের সভাপতি আজিজুল ইসলাম সজীব ও প্রাইভেট সভাপতি নাহিদ প্রমুখ।
রেজাউল করিম বলেন, সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধি না পেলেও পেঁয়াজের আকাশচুম্বী মূল্য জনমনে রীতিমতো আতঙ্ক সৃষ্টি করেছে। মূলত একশ্রেণীর অসাধু ব্যবসায়ী ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উপর্যুপরি ব্যর্থতার কারণে পেঁয়াজের মূল্য এখন সব সীমা অতিক্রম করেছে। অথচ সরকারের পক্ষে বলা হচ্ছে, ‘৭০০ টাকায় গোশত খেতে পারলে আড়াই টাকায় পেঁয়াজ খেতে পারবে না কেন?’ যা সরকারের পক্ষে প্রান্তিক জনগোষ্ঠীর সাথে নির্মম পরিহাস ছাড়া কিছু নয়।
ঢাকা মহানগরী দক্ষিণ : জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে রাজধানীর খিলগাঁও রেলগেট এলাকা থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরো উপস্থিতি ছিলেনÑ কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মোকাররম হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামাল হোসাইন, শ্রমিক নেতা আবদুস সালাম, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য দেলওয়ার হোসাইন ও আবদুল জববার, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য মাহবুবুর রহমান, বনি ইয়ামিন, আশরাফুল আলম ইমন, শাহীন আহমদ খান, আবদুস সাত্তার, ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি তোফাজ্জল হোসেন হেলালী, ঢাকা মহানগর পূর্বের সভাপতি হাফিজুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি ফয়সাল আমিন, ঢাকা কলেজের সভাপতি আবদুল্লাহ আল মারুফ প্রমুখ।

 


আরো সংবাদ




Paykwik Paykasa
Paykwik