২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চুয়াডাঙ্গায় পেঁয়াজের বাজার মনিটরিংয়ের সময় হামলা

পুলিশ-সাংবাদিক লাঞ্ছিত
-

চুয়াডাঙ্গায় পেঁয়াজের বাজার মনিটরিংয়ের সময় সরকারি টিমের উপর হামলা চালিয়েছে ব্যবসায়ীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে লাঞ্ছিত হয়েছে সাথে থাকা পুলিশ সদস্যরা। এ ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে হামলা করা হয়েছে সাংবাদিকদের উপরেও। ছবি ও ভিডিও মুছে ফেলতে ভেঙে ফেলা হয়েছে একটি মোবাইল ফোন। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে চুয়াডাঙ্গা ফেরিঘাট রোডের নিচের বাজারে এ ঘটনা ঘটে।
পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিব্বির আহমেদের নেতৃত্বে অভিযান চালায় জেলা প্রশাসন ও পুলিশের সমন্বিত একটি দল। অভিযানে নিচের বাজারের নাফিসা বাণিজ্যালয়ে মূল্য তালিকা না থাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আড়তদার আব্দুল বাতেনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৩৯ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এরপর অন্যান্য আড়ত, খুচরা ও পাইকারি দোকানগুলোতেও দেখা যায় প্রায় একই চিত্র। মনিটরিং টিমের তৎপরতা দেখে গোলযোগ সৃষ্টি করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কার্যক্রমে বাধা দেয় স্থানীয় ব্যবসায়ীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে গেলে প্রথমে পুলিশ সদস্যদের উপর চড়াও হয় ব্যবসায়ীরা। গোলযোগের এ ঘটনার ভিডিও ধারণের সময় প্রতিদিনের সংবাদের জেলা প্রতিনিধি ও আঞ্চলিক দৈনিক সময়ের সমীকরণ এর বিশেষ প্রতিবেদক এস এম শাফায়েত ও সাথে থাকা সার্কুলেশন সহকারী তৌহিদুর রহমানের উপর হামলা করে তারা। এ সময় তাদের কাছে থাকা একটি মোবাইল ফোন কেড়ে নিয়ে ভেঙে ফেলা হয় এবং মারধর করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও এনডিসি সিব্বির আহমেদ জানান, উপযুক্ত তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে দুই ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া প্রতিষ্ঠানগুলোতে নির্ধারিত মূল্য তালিকা না টাঙিয়ে ইচ্ছামতো পণ্য বিক্রির প্রমাণও পাওয়া যায়। জরিমানার অর্থ আদায় করা হলে ব্যবসায়ীরা ক্ষিপ্ত হয়ে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। দুই সংবাদকর্মী ও পুলিশ সদস্যদের লাঞ্ছিত করে তারা।
লাঞ্ছিত সংবাদকর্মী এস এম শাফায়েত জানান, অভিযানের খবর পেয়ে তারা সংবাদ সংগ্রহে যায়। এ সময় ম্যাজিস্ট্রেট ও পুলিশকে ঘেরাও করে রাখার ছবি ও ভিডিও তুলতে গেলে তাকে এবং তৌহিদুর রহমান তপুকে মারধর করে ব্যবসায়ীরা। ভেঙে ফেলে তার ব্যবহৃত একটি মোবাইল ফোন।
চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দার ইবু গোটা ঘটনাকে অনাকাক্সিক্ষত আখ্যা দিয়ে বলেন, শুধুমাত্র ভুল বোঝাবুঝি থেকে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বাজার পরিস্থিতি এখন স্বাভাবিক।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল