২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সুন্দরবন রক্ষায় রামপাল বিমানবন্দর খুলনায় আনার দাবিতে মানববন্ধন

-

সুন্দরবন বাঁচাতে নির্মাণাধীন খানজাহান আলী বিমানবন্দর রামপালের পরিবর্তে খুলনায় সরিয়ে আনার দাবিতে তরুণ প্রজন্ম বাংলাদেশ খুলনা শাখা গতকাল বুধবার খুলনা পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।
তরুণ প্রজন্ম বাংলাদেশের সমন্বয়কারী জিহাদ আরিফের সভাপতিত্বে মানবন্ধন কর্মসূচিতে সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি খুলনা মহানগরী সভাপতি এইচ এম শাহাদাৎ, খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির মিজানুর রহমান বাবু, সুন্দরবন রক্ষা জাতীয় কমিটি খুলনার জেলা সদস্যসচিব অ্যাডভোকেট মো: বাবুল হাওলাদার, সাংস্কৃতিক সংগঠক শরীফুল ইসলাম সেলিম, শ্রমিক নেতা এস এম চন্দন, খুলনা সচেতন নাগরিক সমাজের আহ্বায়ক শাহ্ ওয়াহিদুজ্জামান, ইনজাস বাবু, রাজু আহমেদ খান, ফয়সাল শাহ্রিয়ার, ইমামুল মুরসালিন, সাজ্জাদ হোসেন সজীব, সুজন, শাকিল, আসাদুল, বিল্লাল, অরুপ প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, দেশী-বিদেশী বিশেষজ্ঞদের মাধ্যমে একটি বিষয় স্পষ্ট রামপালে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করা হলে বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের মারাত্মক ক্ষতি সাধিত হবে এবং আমাদের পরিবেশগতভাবে মারাত্মক হুমকির মুখে পড়তে হবে। জাতিগতভাবে আমরা কোনো দিন তা কাটিয়ে উঠতে পারব না। আমরা তাই রামপালে বিদ্যুৎ কেন্দ্র বন্ধের জোর দাবি জানাই। এবং যে সুন্দরবন আমাদের প্রাকৃতিক বর্ম হিসেবে রক্ষা করেছে। সুন্দরবনকে রক্ষা করা আমাদের জাতিগত ও নাগরিক দায়িত্ব। ইতোমধ্যে সরকার ২৯টি কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের প্রকল্পসহ নানা ধরনের মেগা প্রকল্প শুরু করেছে। তার একটি রামপালের ফয়লার খানজাহান আলী বিমানবন্দর। যেটি সুন্দরবনের জন্য আর একটি বিপদ। খানজাহান আলী বিমানবন্দর আমরাও চাই। কিন্তু সুন্দরবনকে কোনোভাবে ধ্বংসের মুখে ফেলে নয়। তাই বিমানবন্দর রামপালের ফয়লায় না করে খুলনার অন্য যেকোনো জায়গায় নির্মাণ করা হলে সেই উদ্যোগকে খুলনাবাসী স্বাগত জানাবে।

 


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল