২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
বাবরি মসজিদ স্থলে রামমন্দির নির্মাণ রায়

প্রয়োজনে আবারো ভারত অভিমুখে লংমার্চ : ইসলামী ঐক্যজোট

-

অযোধ্যায় বাবরি মসজিদের স্থানে রামমন্দির নির্মাণ ভারতের সুপ্রিম কোর্টের রায়ের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগর। গতকাল বাদ আসর রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে দলের ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবুল কাশেমের সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী বলেন, রাম নামের একটি কাল্পনিক চরিত্রকে বাস্তবে রূপ দেয়ার জন্যই ভারতের সুপ্রিম কোর্ট এই কালো রায় প্রদান করেছে। রাম নামে যে কেউ কোনো দিন ছিল না, এটা ভারতের বিচারপতিরাও স্বীকার করেছেন। সাবেক বিচারপতি আশোর কুমার গঙ্গোপাধ্যায় বলেছেন, রাম বাস্তবে নয়, কাব্যে রয়েছে। বাস্তবে রাম নামের কোনো অস্তিত্ব কোনোকালেই ছিল না। মাওলানা নেজামী বলেন, বাবরি মসজিদ ধ্বংসের পর পরই তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন বাবরি মসজিদ পুনর্নির্মাণ করে দেয়া হবে। কিন্তু ২৭ বছর আইনি প্রক্রিয়ার পর এখন মসজিদ নির্মাণের নয়, বরং রামমন্দির নির্মাণের রায় হয়েছে। আমরা মনে করি, ভারতের সুপ্রিম কোর্ট একটি মিথ্যা রিপোর্টের ভিত্তিতে এই অন্যায় রায় দিয়েছে। রায়ের আগে একটি জরিপ কমিটি হয়েছিল। সেই কমিটির দুইজন সদস্য পরিষ্কারভাবে এই রিপোর্টের বিরোধিতা করেছে। তাদের মতামতকে কোনো গুরুত্ব দেয়া হয়নি। শুধু একজনের ত্রুটিপূর্ণ একটি রিপোর্টকে গুরুত্ব দিয়ে চরম বৈষম্যমূলক রায় দেয়া হলো।
সমাবেশে আরো বক্তব্য রাখেন, ইসলামী ঐক্যজোট মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, যুগ্ম মহাসচিব মুফতি তৈয়্যব হোসাইন, মাওলানা শেখ লোকমান হোসাইন, মাওলানা আলতাফ হোসাইন, সহকারী মহাসচিব মাওলানা ফারুক আহমদ, মাওলানা মীর হেদায়েতুল্লাহ গাজী, মুফতি সাইফুল ইসলাম, মাওলানা এ কে এম আশরাফুল হক, পীরজাদা সৈয়দ মো: আহসান, মাওলানা আব্দুল কাইয়্যুম, মাওলানা আনছারুল হক ইমরান, মাওলানা ওবায়দুল হক, ইসলামী ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি মো: নুরুজ্জামান, ছাত্র খেলাফতের সেক্রেটারি জেনারেল মো: আবুল হাসিম শাহী প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার

সকল