২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
পুরস্কার বিতরণে রফিকুল ইসলাম খান

যোগ্য নেতৃত্ব গড়তে মেধার লালন ও বিকাশ ঘটাতে হবে

-

ছাত্রশিবিরের সাবেক সভাপতি ও জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান বলেছেন, সৎ সমৃদ্ধ দেশ গড়তে যোগ্য ও আদর্শিক নেতৃত্ব অপরিহার্য। আর এসব গুণ অর্জন করতে হলে মেধার লালন ও বিকাশ সাধন করা অপরিহার্য। কিন্তু বর্তমান সরকার ও তাদের সন্ত্রাসী বাহিনী মেধা বিকাশে সহায়তার বদলে উল্টো ছাত্রসমাজের ওপর যে বর্বরতা ও নির্যাতন চালিয়েছে, তা নজিরবিহীন।
রাজধানীর একটি মিলনায়তনে ছাত্রশিবিরের উদ্যোগে সদস্য ও সাথী মেধা যাচাই পরীক্ষার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে গতকাল বুধবার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শিবির সভাপতি ড. মোবারক হোসাইনের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল সিরাজুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের সাবেক সভাপতি অধ্যাপক তাসনিম আলম, নূরুল ইসলাম বুলবুল।
রফিকুল ইসলাম খান বলেন, সবাই এক বাক্যে স্বীকার করেন আগামীর বাংলাদেশের কারিগর তরুণ ও যুব সমাজ। তাদের মেধাকে সঠিক পরিচর্যায় গড়ে তোলার ওপর নির্ভর করবে জাতির সফলতা ও ব্যর্থতা। কিন্তু প্রচলিত শিক্ষা ব্যবস্থায় উপযুক্ত পরিচর্যার অভাব ও প্রতিকূল পরিবেশে কাক্সিক্ষত নাগরিক তৈরি করা দুষ্কর। তরুণ ও যুবসমাজ একটি জাতির অমূল্য সম্পদ হলেও এ দেশে তাদের প্রতি যে বৈষম্য ও অধিকারবঞ্চিত করা হচ্ছে, তা নজিরবিহীন। রাষ্ট্রীয় শক্তি ও দলীয় সন্ত্রাসীদের দ্বারা ছাত্রসমাজের ওপর যে নিপীড়ন চালানো হয়েছে, তা লজ্জাজনক। সম্প্রতি ছাত্রলীগের সন্ত্রাসীদের কর্তৃক বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যাকাণ্ড জাতিকে স্তম্ভিত করে দিয়েছে। ছাত্রসমাজের ওপর প্রতিটি আঘাত ও বঞ্চনা দেশবাসীর হৃদয়ে ক্ষত সৃষ্টি করেছে। দেশবাসী ও ছাত্রসমাজ এ বর্বরতা কখনোই ভুলে যাবে না।
ড. মোবারক হোসাইন বলেন, শত শঙ্কার মধ্যেও আমরা আশাহত নই। ছাত্রশিবির তরুণ ও যুবকদের নিয়ে কাজ করছে। ছাত্রশিবির গতানুগতিক কোনো ছাত্র সংগঠন নয়, বরং বিকল্প শিক্ষা প্রতিষ্ঠান। দেশের প্রচলিত শিক্ষা ব্যবস্থা যখন সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য মেধা ও নৈতিকতা সমন্বয়ে যোগ্যতাসম্পন্ন নাগরিক তৈরিতে ব্যর্থ, ছাত্রশিবির তখন জাতির সেই কাক্সিক্ষত লক্ষ্য অর্জনে এগিয়ে চলছে।
ট্রেন দুর্ঘটনায় আহতদের আর্থিক সহায়তা জামায়াতের
জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন দুর্ঘটনায় গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য আর্থিক সহায়তা করা হয়েছে।
ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীনদের হাতে গতকাল সকালে অর্থ তুলে দেন জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. হেলালউদ্দিন। এ সময় আরো উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মু. আবদুল জব্বারসহ অন্য নেতারা।
ড. হেলাল ট্রেন দুর্ঘটনায় আহতদের খোঁজখবর নেন এবং দ্রুত আরোগ্য ও সুস্থতা কামনা করে দোয়া করেন। নিহতদের রূহের মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান। শোক কাটিয়ে ওঠার জন্য মহান আল্লাহ তায়ালার সাহায্য কামনা করেন। তিনি ট্রেন দুর্ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান এবং আহতদের বিনামূল্যে চিকিৎসাসেবা নিশ্চিত এবং যথাযথ পুনর্বাসনের লক্ষ্যে আর্থিক সহায়তা প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
এই দুর্ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে দোষীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত এবং এ জাতীয় দুর্ঘটনা রোধে উপযুক্ত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে রেল মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানান। বিজ্ঞপ্তি।ংংং

 


আরো সংবাদ



premium cement