২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চট্টগ্রামে ছাত্রলীগ নেতা হত্যায় ফের কারাগারে আ’লীগ নেতা মাসুম

-

চট্টগ্রাম নগর ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় নি¤œ আদালতে আত্মসমর্পণের পর আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুমকে কারগারে পাঠানো হয়েছে। ওই হত্যা মামলায় গ্রেফতারের পর হাইকোর্টের নির্দেশে দুই মাস আগে তিনি জামিনে বেরিয়েছিলেন। গতকাল মঙ্গলবার চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম ওসমান গণি এ আদেশ দিয়েছেন।
নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মো: কামরুজ্জামান নয়া দিগন্তকে বলেন, সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় গ্রেফতারের পর দিদারুল আলম মাসুম জামিন পেয়েছিলেন। কিন্তু উচ্চ আদালত তার জামিন বাতিল করে তাকে নি¤œ আদালতে আত্মসমর্পণের আদেশ দিয়েছিলেন। সে অনুযায়ী মাসুম আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানোর আর্দেশ দিয়েছেন আদালত।
দিদারুল আলম মাসুম নগরীর লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক। তিনি লালখান বাজারের চানমারি রোডের ইপিক কামারপার্ক নামে একটি ভবনের বাসিন্দা।
২০১৩ সালে হেফাজতে ইসলামের একটি সমাবেশে নগরীর লালখান বাজার মোড়ে দিদারুল আলমের অস্ত্র উঁচিয়ে গুলি করার একটি ছবি গণমাধ্যমে প্রকাশিত হলে আলোচনায় আসেন তিনি। সর্বশেষ সুদীপ্ত বিশ্বাস হত্যাকাণ্ডের পর চট্টগ্রামের রাজনীতিতে ‘বিতর্কিত’ নেতা হিসেবে পরিচিতি পান তিনি।
প্রসঙ্গত, ২০১৭ সালের ৬ অক্টোবর সকালে নগরীর সদরঘাট থানার দক্ষিণ নালাপাড়ার নিজ বাসার সামনে নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে হত্যা করা হয়। ফেসবুকে লেখালেখির কারণে দিদারুল আলম মাসুমের নির্দেশে সুদীপ্তকে হত্যা করা হয়েছে বলে শুরু থেকেই অভিযোগ করে আসছিলেন নগর ছাত্রলীগের নেতারা।
গত ১২ জুলাই মিজানুর রহমান নামে এক আসামি আদালতে জবানবন্দী দিয়ে জানায়, সুদীপ্ত খুনের মূল পরিকল্পনাকারী ও নির্দেশদাতা ‘বড় ভাই’ দিদারুল আলম মাসুম। এরপর স্থানীয় আওয়ামী লীগের এক নেতা মাসুমের হেফাজতে থাকা দু’টি অস্ত্রের লাইসেন্স বাতিলের জন্য স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে অভিযোগ করেন। মাসুমের অস্ত্র দু’টির লাইনেন্স বাতিল করা হলে গত ৩ আগস্ট বেলা ২টার দিকে তিনি খুলশী থানায় গিয়ে অস্ত্র দু’টি জমা দেন। পরদিন ৪ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে মাসুমকে ঢাকার বনানীর কামাল আতার্তুক এভিনিউ’র ব্লু ওশান টাওয়ারের সামনে থেকে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি টিম।


আরো সংবাদ



premium cement