১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
মিলাদুন্নবীর আলোচন

দেশে এখন জাহিলিয়াতের যুগ চলছে : রিজভী

নয়াপল্টনে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ওলামা দলের আলোচনা ও দোয়া মাহফিল : নয়া দিগন্ত -

বিএনপিকে নিয়ে বহু ষড়যন্ত্র হচ্ছে মন্তব্য করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমানে আওয়ামী জাহিলিয়াতের যুগ চলছে। গত রোববার সকালে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের নিচতলায় পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে বিএনপির উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রিজভী বলেন, হজরত মুহাম্মদ সা:-কে সমগ্র বিশ্বের রহমত হিসেবে পাঠানো হয়েছে। তার মতো একজন মহামানব সম্পর্কে আলোচনা করা অত্যন্ত কঠিন। তৎকালীন আরবের যে সমাজব্যবস্থা ছিল, যে অনাচার, ব্যভিচার ছিল তা হজরত মুহাম্মদ সা:-এর মনকে ব্যথিত করত। সেই অন্ধকারের যুগ, আইয়্যামে জাহিলিয়াত যুগের মধ্যে থেকেও তার পবিত্র আত্মা দিয়ে বুঝতে পেরেছিলেন সমাজে অনাচার চলছে। তখন থেকেই তিনি যুবকদের নিয়ে সংগঠন তৈরি করেছিলেন, ন্যায়বিচার প্রতিষ্ঠা করেছিলেন। বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদের পরিচালনায় দোয়া মাহফিলে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ^াস, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, মীর সরফত আলী সপু প্র্রমুখ। আলোচনা শেষে বিশেষ মুনাজাত পরিচালনা করেন ওলামা দলের আহবায়ক মাওলানা শাহ মো: নেছারুল হক।
বাংলাদেশে ভিন্ন ধরনের একটা আইয়্যামে জাহিলিয়া চলছে উল্লেখ করে রিজভী বলেন, এটা আওয়ামী জাহিলিয়া যুগ। আজকাল নির্দ্বিধায় রাস্তাঘাটে মানুষ মারা হয়। নদী-নালা-খাল-বিলের মধ্যে মানুষের লাশ ভাসে। প্রতিদিন শুধু নারীরাই লাঞ্ছিত হচ্ছে না। শিশুরাও লাঞ্ছনা-ধর্ষণের শিকার হচ্ছে। এটাই তো আইয়্যামে জাহিলিয়া। যে জাহিলিয়া যুগের বিরুদ্ধে মহানবী সা: রুখে দাঁড়িয়েছিলেন, সেই যুগের মধ্যে আমাদের বাস করতে হচ্ছে। আমরা মহানবীর সা:-এর আদর্শ থেকে অনেক দূরে সরে গেছি। তার আদর্শ ধরে রাখলে আমাদের সমাজে কোনো কদাচার-অনাচার আসন গেড়ে বসত না। মহানবীর বাণী অনুসরণ করলে মুসলিম সমাজ ও মানবসমাজকে এত দুদর্শায় পড়তে হতো না।
বিএনপি থেকে দলীয় কিছু নেতার পদত্যাগের দিকে ইঙ্গিত দিয়ে তিনি বলেন, বিএনপি পৃথিবীর শক্তিশালী পর্বতের মতো একটি দল। এই বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোনো কাজ হবে না। অনেক তো ষড়যন্ত্র করা হয়েছে কিন্তু কোনোভাবেই তা সফল হয়নি। কারণ এই দেশের জাতীয়তাবাদী শক্তি দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং তারুণ্যের অহঙ্কার তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ। এই ঐক্যে যদি কেউ ফাটল ধরানোর চেষ্টা করেন তাহলে তারা নিজেরাই ফেটে পড়ে যাবেন।
বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে জানিয়ে রিজভী বলেন, বারবার বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে। বিগত সেনাসমর্থিত ওয়ান-ইলেভেনের সরকারের আগ থেকে ষড়যন্ত্র শুরু হয়েছে। ওয়ান-ইলেভেনেও ষড়যন্ত্র হয়েছে। এখন আবার নতুন ষড়যন্ত্রের আভাস শুনতে পাচ্ছি। কিন্তু হিমালয় পর্বতমালা বলুন, আর রকি পর্বতমালা বলুনÑ এসব বিশাল বিশাল পর্বতমালায় যদি ঘূর্ণিঝড় হয় আর তাতে দু-একটা পাথর এদিক সেদিক খসে পড়লেও পর্বতের কোনো ক্ষতি হয় না। তেমনই বিএনপিরও কোনো ক্ষতি হবে না।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পাকিস্তানের সম্ভাব্য একাদশ তালতলীতে ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল ভারতের নির্দেশের পর পোস্ট ব্লক করল এক্স ‘দেশের কল্যাণে সুষ্ঠু গণতান্ত্রিক ধারার বিকল্প নেই’

সকল