২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঘূর্ণিঝড় পর্যবেক্ষণে প্রধানমন্ত্রী নির্ঘুম রাত কাটিয়েছেন : তথ্যমন্ত্রী

আশেকানে গাওছিয়া রহমানিয়া মইনিয়ার উদ্যোগে ঈদে মিলাদুন্নবীর (সা:) আলোচনা : নয়া দিগন্ত -

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলা পর্যবেক্ষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্ঘুম রাত কাটিয়েছেন।
প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় মোকাবেলার প্রস্তুতি ও পরবর্তী করণীয় বিষয়ে বারবার নির্দেশনা দিয়েছেন। আর যে বিএনপি আমাদের সরকারের প্রস্তুতিকে অপর্যাপ্ত বলছে, তাদের নেত্রীর প্রতি সম্মান রেখেই বলছি, তাদের সময় ১৯৯১ সালের ঘূর্ণিঝড়ের পর যখন মানুষের লাশ পানিতে ভাসছে, তখন নওয়াজ শরিফ আসায় বেগম খালেদা জিয়া দিনে সাতটি শাড়ি বদল করেছেন।
ড. হাছান মাহমুদ গত রোববার বঙ্গবন্ধু এভিনিউস্থ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কার্যালয়ে ১০ নভেম্বর শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। শহীদ নূর হোসেন সংসদ এই আলোচনা সভার আয়োজন করে।
আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, ‘বিএনপি বলেছে ঘূর্ণিঝড় মোকাবেলায় সরকারের প্রস্তুতি নাকি যথেষ্ট নয়। অথচ ব্যাপক ও পর্যাপ্ত প্রস্তুতির ফলে আমাদের প্রাণ ও সম্পদ উভয়ই ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে। আমি তাদের বলব, নিজের চেহারাটা আয়নায় দেখতে।
তিনি বলেন, ১৯৯১ সালের ঘূর্ণিঝড়ে বিমান বাহিনীর ৩৫টিরও বেশি যুদ্ধবিমান ক্ষতিগ্রস্ত হয়েছিল শুধু ব্যবস্থাপনার ত্রুটিতে, কারণ বিমান তো উড়িয়েই অন্যত্র নেয়া যেত। বিমানবন্দর থেকে হেলিকপ্টারগুলো চলে এসেছিল রাস্তায়।
নূর হোসেন সম্পর্কে তিনি বলেন, নূর হোসেন ও স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদদের রক্ত বৃথা যায়নি। তাদের রক্তের বিনিময়ে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। সে সাথে এ দেশের মানুষ ভাত ও ভোটের অধিকার পেয়েছে। এর পেছনে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শহীদ নূর হোসেন দিবস উদযাপন কমিটির সভাপতি তছলিম আহম্মেদের সভাপতিত্বে সভায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহসভাপতি নূরুল আমিন রুহুল এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ মান্নান কচি, প্রচার সম্পাদক আকতার হোসেন, শহীদ নূর হোসেনের বড় ভাই মোহাম্মদ আলী হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।
‘যারা মানুষের রগ কাটে তারা ইসলামের শত্রু’
এ দিকে অন্য এক অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেছেন, যারা ইসলামের নামে মানুষের হাত-পায়ের রগ কাটে তারা ইসলামের শত্রু। তাদের কারণে আজ পৃথিবীতে যারা ইসলাম পছন্দ করে না, মুসলমানদের পছন্দ করে না, তারা নানাভাবে নানা প্রতিকূল অবস্থা সৃষ্টির সুযোগ পাচ্ছে। তিনি গত রোববার গুলিস্তানের কাজী বশির মিলনায়তনে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। আশেকানে গাউছিয়া রহমানিয়া মইনিয়া সহিদীয়া মাইজভাণ্ডারীয়া এই অনুষ্ঠানের আয়োজন করে। সৈয়দ সহিদ উদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু বক্তব্য রাখেন।
ড. হাছান মাহমুদ বলেন, ‘আজ বলা হয় ইসলামই জঙ্গি। ইসলাম কিন্তু জঙ্গিবাদের কথা বলে না। সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব সভায় যখন আন্তর্জাতিক কোনো সম্মেলন হয়, সেখানে এর প্রতিবাদ করেছেন। দয়া করে ইসলামী জঙ্গিবাদ বলবে না। কারণ ইসলাম জঙ্গিবাদের কথা বলে না।
তথ্যমন্ত্রী বলেন, ‘আজ যদি মুসলমানদের মধ্যে ঐক্য থাকত, সৌহার্দ্য যদি দৃঢ় থাকত তা হলে প্যালেস্টাইনে এত শিশু হত্যা করতে পারত না ইহুদিরা।’ তিনি বলেন, মুসলিম রাষ্ট্রের মধ্যে ঐক্য থাকলে মিয়ানমার থেকে মুসলিমদের নির্যাতন করে বের করে দিতে পারত না। পৃথিবীর বিভিন্ন জায়গায় যে নির্যাতন হয়, তা হতো না।

 


আরো সংবাদ



premium cement
বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী

সকল