২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
আইনশৃঙ্খলাবাহিনীর পৃথক অভিযান

৪৪ মাদক কারবারি ও চাঁদাবাজ গ্রেফতার

-

রাজধানীর বিভিন্ন স্থানে র্যাব-পুলিশের পৃথক অভিযানে ৪৪ মাদক কারবারি ও চাঁদাবাজকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে বিপুল ইয়াবা-ফেনসিডিল ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করেন আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। জানা গেছে, দারুস সালাম থেকে ১১ শ’ বোতল ফেনসিডিল ও এক হাজার পিস নেশাজাতীয় ইনজেকশনসহ তিন মাদক কারবারিকে গ্রেফতার করে গোয়েন্দারা। তারা হলেনÑ জামিনুর ইসলাম (২৪), লিটন (২৮) ও বাবুল হোসাইন (৪৬)। এ সময় তাদের কাছ থেকে মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি বাস জব্দ করা হয়। ডিবি উত্তর বিভাগের গুলশান জোনাল টিমের এডিসি মো: গোলাম সাকলায়েন বলেন, একটি ‘ঠিকানা পরিবহন’ নামের বাসে করে মাদক কারবারিরা মাদক পরিবহন করছে এমন তথ্য পায় ডিবি উত্তর। এ তথ্যের ভিত্তিতে গত রোববার মধ্যরাতে দারুস সালামে অভিযান চালানো হয়। এ সময় ঠিকানা পরিবহন নামের বাসটি তল্লাশি করে ১১ শ’ বোতল ফেনসিডিল ও এক হাজার পিস নেশাজাতীয় ইনজেকশনসহ ওই মাদক কারবারিদের গ্রেফতার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃতরা দিনাজপুর হিলি সীমান্তবর্তী এলাকা থেকে ফেনসিডিল ও নেশাজাতীয় ইনজেকশনগুলো ক্রয় করে বাসে করে ঢাকায় এনে মিরপুর, মোহাম্মদপুর ও দারুস সালাম এলাকায় বিক্রি করে। এ ঘটনায় দারুস সালাম থানায় একটি মামলা করা হয়েছে।
এ দিকে গতকাল গাবতলীতে আগ্নেয়াস্ত্রসহ তিন মাদক কারবারিকে গ্রেফতার করে র্যাব। র্যাবের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গাবতলী বাসটার্মিনাল এলাকায় অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্রসহ তিন মাদক কারবারিকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি পিস্তল, একটি শুটারগান, ১০৭১ বোতল ফেনসিডিল ও মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাক জব্দ করা হয়। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় একটি মামলা করা হয়েছে।
ঢাকা মহানগর পুলিশের ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় রাজধানীতে মাদকবিরোধী অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩২ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগ। এ সময় তাদের কাছ থেকে ৬৭৮ পিস ইয়াবা ট্যাবলেট, ১৮ গ্রাম হেরোইন, ৫৫০ গ্রাম গাঁজা, ১১০৫ বোতল ফেনসিডিল ও ১০৩৬ পিস ইনজেকশন উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক আইনে ২৭টি মামলা করা হয়েছে।
মোহাম্মদপুরে ৬ চাঁদাবাজ গ্রেফতার : রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান থেকে চাঁদাবাজির অভিযোগে ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেনÑ কাঞ্চন (৩০), তামজিদ খান হৃদয় (২৬), মিলন (২৫), শাহাদৎ হোসেন ওরফে রেজাউল (২৩), কবির হোসেন (৪০) ও আ: আলীম ওরফে হালিম (২৭)।
ঢাকা মহানগর পুলিশের মোহাম্মদপুর জোনের এসি মো: রওশানুল হক সৈকত বলেন, গত ৮ নভেম্বর শুক্রবার সন্ধ্যা ৭টায় ভুক্তভোগী অটো রিকশাচালক মো: মুনসুর আলী মোহাম্মদপুরের ঢাকা উদ্যানের ১ নম্বর রোডের কাছ পৌঁছলে কিছু লোক তার অটোরিকশাটি থামায় এবং টাকা দাবি করে। তিনি দাবিকৃত টাকা দিতে না পারলে তার অটোরিকশাটি আটক করে এবং বলে যে, এই এলাকায় অটোরিকশা চালাতে গেলে প্রতি মাসে ১৫০০ করে টাকা দিতে হবে। নিরুপায় হয়ে হতদরিদ্র অটোরিকশাচালক মোহাম্মদপুর থানা পুলিশের দ্বারস্থ হন এবং লিখিত অভিযোগ দেন। তার অভিযোগের ভিত্তিতে পুলিশের একটি টিম অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই প্রদীপ চন্দ্র সরকার বলেন, গ্রেফতারকৃতদের কাছ থেকে আটককৃত রিকশা ছাড়াও আরো দু’টি অটোরিকশা, চাঁদা সংগ্রহের ছয় হাজার ৮০০ টাকা, তিনটি মুঠোফোন ও আল্লাহর দান রিকশা শ্রমিক সমিতি লেখা চাঁদা আদায়ের বেশ কিছু স্টিকার উদ্ধার করা হয়।

 


আরো সংবাদ



premium cement