১৮ নভেম্বর ২০১৯

চতুর্থবারের মতো শুরু হতে যাচ্ছে ‘ভ্যাসলিন হিলিং প্রজেক্ট’

-

বাংলাদেশে একমাত্র শতভাগ বিশুদ্ধ পেট্রোলিয়াম জেলি উৎপাদনকারী ইউনিলিভার বাংলাদেশ নিয়ে এলো ইউনিলিভার সাস্টেইনেবল লিভিং প্ল্যান প্রকল্পের অধীনে ‘ভ্যাসলিন হিলিং প্রজেক্ট’। সুবিধাবঞ্চিত মানুষের ত্বকের স্বাস্থ্যবিষয়ক সহযোগিতা দিতে ভ্যাসলিন বিগত চার বছর ধরে কাজ করে যাচ্ছে।
বৈরী আবহাওয়া এবং নি¤œ তাপমাত্রা ত্বকে সৃষ্টি করে শুষ্কতা, রুক্ষতা এবং পা-ফাটা, ঠোঁট ফাটার মতো ছোটখাটো সমস্যাগুলোর পাশাপাশি দেখা দেয় ভয়াবহ সমস্যাও। আর এসব সমস্যা দূর করে, ত্বককে ময়েশ্চারাইজ করে ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি। পাশাপাশি প্রতিহত করে ত্বকের ভয়াবহ সমস্যাগুলোকেও।
আর তাই শীতে দরিদ্র জনগোষ্ঠীর মানুষের ত্বকের সুস্থতা রক্ষায় ভ্যাসলিন সর্বপ্রথম ২০১৬ সালে উত্তরবঙ্গে শুরু করে এই ক্যাম্পেইন। বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবারো এই উদ্যোগে এগিয়ে আসছে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড।
বিগত বছরের মতো এবারো ভ্যাসলিন হিলিং প্রজেক্টে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে থাকছেন জনপ্রিয় অভিনেত্রী এবং চিত্রশিল্পী বিপাশা হায়াত। বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে আগামী কাল রোববার প্রকল্পটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তিনি। সুবিধাবঞ্চিত মানুষকে বিনামূল্যে ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি ডোনেশনের জন্য সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে স্থাপন করা হবে একটি কিয়স্ক। বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের পাশাপাশি রাজধানীর আরো ৪০টি স্থানে কিয়স্ক স্থাপন করবে ভ্যাসলিন বাংলাদেশ। কিয়স্কগুলোতে ভ্যাসলিনের একটি জার ডোনেটের মাধ্যমে আপনিও অংশ নিতে পারেন সেবামূলক এই প্রকল্পে। এ ছাড়া অনলাইনেও ডোনেট করতে পারবেন আমাদের ব-পড়স পার্টনার ঝযধলমড়ল.পড়স- এর সাহায্যে।
কিয়স্কে ডোনেট করা ভ্যাসলিনের সংখ্যা দ্বিগুণ করে ইউনিলিভার বাংলাদেশ কর্তৃপক্ষ, উত্তরবঙ্গের সুবিধাবঞ্চিত এলাকার মানুষের কাছে শীতের সুরক্ষার জন্য ভ্যাসলিন পৌঁছে দিবে। এ ছাড়া চারটি হেলথ ক্যাম্প চলবে সপ্তাহব্যাপী। এই প্রচারের অংশ হিসাবে উত্তরবঙ্গের বগুড়ায় সুবিধাবঞ্চিত মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে আনুষ্ঠানিক উদ্বোধনে সংগৃহীত সেইসব ভ্যাসলিন জেলির জারগুলো। আরো থাকবে চর্ম বিশেষজ্ঞ দ্বারা বিনামূল্যে চেকআপের সুযোগ সুবিধা।
জনসাধারণের মিলিত প্রচেষ্টা এই দরিদ্র জনগোষ্ঠীর জীবনে আনতে পারে আমূল পরিবর্তন। তাই প্রতি বছর আমাদের দ্বিগুণ প্রচেষ্টা থাকে আরো মানুষকে এই মহৎ উদ্দেশ্যে এগিয়ে আসার জন্য অনুপ্রাণিত করা। ‘ভ্যাসলিন হিলিং প্রজেক্ট’ সম্পর্কে আরো জানতে চোখ রাখুন ‘ভ্যাসলিন বাংলাদেশ’-এর ফেসবুক পেইজে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ