২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মাগুরায় জোড়া খুনের মামলা নথি জালিয়াতির ঘটনায় যাবজ্জীবন

-

নথি জালিয়াতি করায় মাগুরার জোড়া খুন মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত এক আসামির আপিল খারিজ করে দিয়ে জড়িতদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সাথে মূল কাগজপত্রের ভিত্তিতে করা এ মামলার আপিলের পেপারবুক প্রস্তুত করতে সংশ্লিষ্ট আপিল শাখাকে বলা হয়েছে।
বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো: রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো: শাহীন মৃধা। তিনি আদেশের বিষয়টি জানান।
মো: শাহীন মৃধা জানান, ১৯৯৪ সালে মাগুরায় আসাদুজ্জামান ও হান্নান নামে দুই ব্যক্তিকে হত্যা করা হয়। ওই ঘটনায় করা মামলায় ১৯৯৫ সালে আসামি মোয়াজ্জেম হোসেনসহ কয়েকজনকে যাবজ্জীবন সাজা দেন মাগুরার জেলা ও দায়রা জজ আদালত। ২৩ বছর পলাতক থাকার পর আসামি মোয়াজ্জেম ২০১৭ সালের ২৭ মার্চ আত্মসমর্পণ করে কারাগারে যান। এরপর ওই বছরই তিনি তার সাজা বাতিল চেয়ে হাইকোর্টে আপিল করে। আবেদনের সাথে সাথে জামিন আবেদনও করেন তিনি।
হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বাধীন বেঞ্চ আসামির জামিন আবেদন খারিজ করে দেন। কিন্তু দুই বছর পর মামলার নথি জাল করে হাইকোর্টে আরো একটি আপিল করেন। ওই আপিলে বলা হয়, ২০১৮ সালের ২১ নভেম্বর তাকে দণ্ড দিয়েছন দায়রা জজ আদালত। ওই আপিলে যাবজ্জীবন সাজার তথ্য গোপন করেন তিনি। যদিও দুই যুগ আগে দায়রা আদালত তাকে যাবজ্জীবন সাজা দিয়েছিলেন। হাইকোর্টে আপিল করা নিয়ে ভয়াবহ এ জালিয়াতির বিষয়টি রাষ্ট্রপক্ষ হাইকোর্টের নজরে আনেন। এরপরই হাইকোর্ট আসামির জামিন বাতিল করে জালিয়াতির সাথে জড়িতদের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেন। সাথে সাথে তাদের গ্রেফতারেরও নির্দেশ দেন আদালত।

 


আরো সংবাদ



premium cement