২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিমানবন্দরে আড়াই কেজি স্বর্ণ উদ্ধার, যাত্রী গ্রেফতার

-

ঢাকার হজরত শাহজালাল (রহ:) আন্তর্জাতিক বিমানবন্দরে আড়াই কেজি ওজনের স্বর্ণের বারসহ আরমান হোসেন নামে এক যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ (এপি)। গতকাল বুধবার দুপুরে তাকে আটক করা হয়। স্বর্ণের বারগুলো প্যান্টের ভেতর বিশেষ কায়দায় সেলাই করে রাখা ছিল। উদ্ধার স্বর্ণের বারের মূল্য আনুমানিক এক কোটি ২০ লাখ টাকা।
বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন বলেন, আরমান জেদ্দা থেকে সিলেট হয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০২৩৬ ফ্লাইটে বেলা পৌনে ২টায় ঢাকায় আসেন। গোপন সংবাদের ভিত্তিতে তাকে এপিবিএন কার্যালয়ে এনে তল্লাশি করলে প্যান্টের ভেতর বিশেষ কায়দায় রাখা বারগুলোর হদিস পাওয়া যায়। পরে প্যান্টের বেল্টের নিচে ওয়েস্ট ব্যান্ডের ভেতর বিশেষ কায়দায় সেলাই করে রাখা অবস্থায় ২০টি বার উদ্ধার করা হয়। এর আনুমানিক মূল্য প্রায় এক কোটি ২০ লাখ টাকা। জিজ্ঞাসাবাদে আরমান জানায়, রূপম নামে এক ব্যক্তি বিমানের মধ্যে তাকে এসব স্বর্ণ দিয়েছে। আরমানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।
৮৫ লাখ টাকার পণ্য জব্দ
এ দিকে পৃথক একটি অভিযানে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় ৮৫ লাখ টাকা মূল্যের স্বর্ণ, সিগারেট, ওষুধ ও মোবাইল ফোন উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউজ। গতকাল বিভিন্ন ব্যক্তির কাছ থেকে এসব পণ্য উদ্ধার করা হয়।
ঢাকা কাস্টম হাউজের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টম হাউজের প্রিভেন্টিভ কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়। গ্রিন চ্যানেলে নজরদারি ও তল্লাশির একপর্যায়ে ফ্লাইট নম্বর এসভি-৮০২-এর যাত্রী মো: হালিম, মো: ডালিম ও মো: কাসেমকে তল্লাশি করে পণ্যগুলো পাওয়া যায়। জব্দকৃত পণ্যের মধ্যে ৯০০ গ্রাম স্বর্ণ, ১০ হাজার পিস বিদেশী ওষুধ, ৩০টি মোবাইল ফোন ও ৮৩২ কার্টন বিদেশী সিগারেট রয়েছে। এসব পণ্যের বিষয়ে কাস্টম আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement