২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আন্তঃক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত

-

আন্তঃক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। এতে ‘নৈতিকতার অবক্ষয় রোধে শিক্ষক ও অভিভাবকদের ভূমিকাই মুখ্য’ শীর্ষক বিষয়ে স্কুল বিভাগের প্রতিযোগিতায় বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল। অন্য দিকে ‘আর্থিক সমৃদ্ধি নয় বরং নৈতিকতাই সমাজকে দুর্নীতি মুক্ত করতে পারে’ বিষয়ে কলেজ পর্যায়ে প্রতিযোগিতায় মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় মোমেনশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ।
শহীদ লে. আনোয়ার গার্লস কলেজ অডিটোরিয়ামে সাত দিনব্যাপী এই প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ গতকাল রোববার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা সেনানিবাসের লজিস্টিকস এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো: মোশফেখুর রহমান। সংসদীয় পদ্ধতিতে অনুষ্ঠিত গ্র্যান্ড ফাইনাল বিতর্ক প্রতিযোগিতা দু’টিতে স্পিকার হিসেবে পরিচালনা করেন ডিবেট ফর ডেমোক্র্যাসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শহীদ আনোয়ার গার্লস কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ তারেক হোসেন ও অধ্যক্ষ কর্নেল মো: মোজাহিদুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে মেজর জেনারেল মো: মোশফেখুর রহমান বলেন, ভঙ্গুর মানসিকতা দূর করে আমাদের শিক্ষার্থীরা এগিয়ে চলছে। তারাই একদিন জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করবে। তবে তার জন্য আরো ভালো করে লেখাপড়া করে ধৈর্য ও সাহসিকতার সাথে এগিয়ে যেতে হবে। ভালো মানুষের সাথে মিশে সুনাগরিক হয়ে দক্ষ পেশাজীবী হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে।
অনিয়ম ও দুর্নীতি প্রতিরোধে সরকারের চলমান শুদ্ধি অভিযানকে স্বাগত জানিয়ে প্রতিযোগিতার স্পিকার হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, এই অভিযান যাতে অব্যাহত থাকে তা দেশের মানুষ প্রত্যাশা করে। নদী-নালা, খাল-বিল, দখল করে যেসব ভূমি দস্যুরা সম্পদের পাহাড় করেছে, মাদক ব্যবসা, টেন্ডারবাজি, ঘুষ দুর্নীতির মাধ্যমে অবৈধ অর্থ উপার্জন করেছে তাদের দৃশ্যমান বিচার করতে হবে।

 


আরো সংবাদ



premium cement