১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

নির্বাচিত নয় বলেই সরকার দেশের স্বার্থ বিক্রি করেছে আমীর খসরু

আবরার হত্যার বিচার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের মানববন্ধনে বক্তব্য রাখছেন আমীর খসরু মাহমুদ চৌধুরী ; নয়া দিগন্ত -

নির্বাচিত নয় বলেই সরকার বাংলাদেশের স্বার্থ বিক্রি করে ভারত থেকে ফিরে এসেছে বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।
গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে অংশ নিয়ে তিনি এই মন্তব্য করেন। বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নেতা কাদের গনি চৌধুরী, রফিক শিকদার, ফরিদ উদ্দিন, কাজী মনিরুজ্জামান প্রমুখ বক্তৃতা করেন।
আমীর খসরু বলেন, আমরা বলতে চাই, বাংলাদেশে দুর্নীতির যে চিত্র, দুর্বৃত্তায়নের যে চিত্র, ১০-২০টা অভিযানের মাধ্যমে এই দুর্নীতি শেষ হবে না। যারা দুর্নীতি করছেন, যারা দুর্বৃত্তায়ন করছেন, যারা অন্যায়-অবিচার করছেন তাদের জন্য মাঠ খোলা আছে। কারণ যে দেশে ওপর থেকে নিচ পর্যন্ত সবাই একই কাজে ব্যস্ত তারা আবার অন্যের কাজে কিভাবে বাধা দেবে? তিনি বলেন, একটি অনির্বাচিত সরকার যেখানে দেশ পরিচালনা করে, একটি অনির্বাচিত সংসদ যেখানে আইন প্রণয়ন করে- দুইটাই যখন অবৈধ। অবৈধ সরকার, অবৈধ সংসদ দেশ পরিচালনার দায়িত্ব নেয় সেখানে কোনো আইনের শাসন থাকতে পারে না।
সাবেক বাণিজ্যমন্ত্রী দেশের অর্থনীতির অবস্থা তুলে ধরে বলেন, আজ কোনো সাধারণ ব্যবসায়ীর ব্যবসা করার সুযোগ নেই, আওয়ামী ব্যবসায়ী ছাড়া অন্যদের বাংলাদেশে ব্যবসা করার কোনো সুযোগ নেই, সাধারণ মানুষের চাকরি পাওয়ারও কোনো সুযোগ নেই। প্রতি বছর লোকজন ৭০ হাজার, ৮০ হাজার, ৯০ হাজার কোটি টাকা বিদেশে নিয়ে যাচ্ছে এর একটা বড় অংশ হচ্ছে দুর্নীতির টাকা, দুর্বৃত্তায়নের টাকা। এটা পরিপূর্ণভাবে আওয়ামী অর্থনীতিতে পরিণত হয়েছে, দলীয় অর্থনীতিতে পরিণত হয়েছে।
বুয়েট ছাত্র আবরার হত্যার বিচারও এ সরকার সুষ্ঠুভাবে করবে কি না তা নিয়েও সংশয় প্রকাশ করেন খসরু।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকালে সম্পাদিত চুক্তির প্রসঙ্গ টেনে আমীর খসরু বলেন, ভারত সরকারের বিরুদ্ধে এখানে কিছু বলার প্রয়োজন নেই। ভারতে একটি নির্বাচিত সরকার আছে। জনগণ ভোট দিয়ে তারা একটি নির্বাচিত সরকার করেছে এবং সেই সরকার তার ভোটারদের প্রতি দায়িত্ব পালন করতে গিয়ে তারা যা পাওয়ার নয়, তার চেয়ে বেশি বাংলাদেশ থেকে নিয়ে নিয়েছে।
তিনি বলেন, যত দিন বাংলাদেশের মানুষ তার ভোটাধিকার প্রয়োগ করে নির্বাচন করে একটি বৈধ সরকার প্রতিষ্ঠা করতে না পারবে, যত দিন নির্বাচিত সংসদ না হবে তত দিন পর্যন্ত বাংলাদেশের স্বার্থ, বাংলাদেশের জনগণের স্বার্থ দেশের ভেতরেও যেমন রক্ষা পাবে না, তেমনি দেশের বাইরেও রক্ষা পাবে না। এর সমাধান পাওয়ার জন্য গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

 


আরো সংবাদ



premium cement
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২ বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মান্দায় বিদ্যুৎপৃষ্টে দর্জি ব্যবসায়ীর মৃত্যু সমর্থকদের মাতামাতি করতে মানা করলেন শান্ত বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান : আটক ৮, অস্ত্র উদ্ধার স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু

সকল