২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বেসিস আইসিটি অ্যাওয়ার্ড পেল জেনেক্স ইনফোসিস

-

সরকারি সেবা, কর্মকর্তাদের তথ্য, বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার এবং পর্যটন ও জেলা সম্পর্কিত বিষয়ে জানতে চালু করা ৩৩৩ হেল্পলাইনের জন্য জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড পেয়েছে দেশের অন্যতম শীর্ষ আইটি কোম্পানি জেনেক্স ইনফোসিস। ‘আইসিটি অ্যাওয়ার্ড ২০১৯’ এর ‘ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস’ ক্যাটাগরিতে এ পুরস্কার অর্জন করে প্রতিষ্ঠানটি।
বাংলাদেশের সফটওয়্যার এবং তথ্য প্রযুক্তি ব্যবসা প্রতিষ্ঠানগুলোর সংগঠন বেসিস সম্প্রতি এক জমকালো আয়োজনে এ পুরস্কার হস্তান্তর করে।
সরকারের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের আওতায় এবং টেলিকম অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের সহায়তায় গত বছরের ১২ এপ্রিল ৩৩৩ হেল্পলাইনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। ৩৩৩ হেল্পলাইনের সাথে ইতোমধ্যেই যুক্ত করা হয়েছে ৩৫ হাজারেরও অধিক সরকারি ওয়েবসাইট এবং অভিযোগ ব্যবস্থাপনা সফটওয়্যার। ‘সরকারি তথ্য ও সেবা সব সময়’ স্লোগান নিয়ে চালু হওয়া নতুন এ হেল্পলাইনটির মাধ্যমে বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার পাচ্ছেন সাধারণ মানুষ।
জেনেক্স ইনফোসিসের প্রতিষ্ঠাতা আদনান ইমাম এবং প্রিন্স মজুমদার বলেন, ‘৩৩৩ প্রকল্পে কাজের স্বীকৃতি হিসাবে পুরস্কার পেয়ে আমরা খুবই আনন্দিত। এ প্রকল্প মানুষের জীবনে যে পরিবর্তন এনেছে তা দেখে আমরা দারুণভাবে অনুপ্রাণিত। এ ধরনের প্রকল্প পরিচালনা করার ক্ষেত্রে আমাদের উপর আস্থা রাখার জন্য আমরা এটুআই এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাই।’


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল