২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুর মেডিক্যালে চিকিৎসক নার্সদের বিক্ষোভ, হামলাকারীর বিচার দাবি

-

গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাসকে মারধরের প্রতিবাদ এবং হামলাকারীদের বিচার দাবিতে চিকিৎসক, চিকিৎসা শিক্ষার্থী ও নার্সরা বিক্ষোভ ও মানববন্ধন করেছেন। গতকাল বুধবার দুপুরে হাসপাতালের জরুরি বিভাগের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। লাশের ময়নাতদন্তে দেরি হওয়ার অভিযোগে নিহতের স্বজনেরা গত মঙ্গলবার দুপুরে মেডিক্যাল কলেজের অধ্যক্ষের অফিসের জানালার কাচ ও ফুলের টব ভাঙচুরের ঘটনা ঘটায়।
চিকিৎসক-নার্সদের নিরাপত্তা ও হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধনে বক্তব্য রাখেন হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস, ইন্টার্ন চিকিৎসক ডা: নুসরাত শারমিন তনু, মেডিক্যাল কলেজ শাখা ছাত্রলীগ নেতা মো: আল আমিন, সিনিয়র স্টাফ নার্স হাবিবুর রহমান হাবিব, গাজীপুর বিএমএ সভাপতি শামীমা নাসরীন শেলী, স্বাধীনতা নার্সেস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আশরাফ হোসেন ও কর্মচারী নেতা মো: কবির হোসেন। বক্তারা হামলাকারীদের বিচার দাবি করে বলেন, ‘আমরা চিকিৎসাসেবা দিতে এসেছিÑ মার খেতে নয়’। হামলাকারীদের বিচার নিশ্চিত করতে হবে।
গত সোমবার দুপুরে হাসপাতালের মর্গে দু’টি লাশ আসে। বিষয়টি তিনি গত মঙ্গলবার সকালে জানতে পারেন। দুপুর ১২টার দিকে তিনি লাশ দু’টির ময়নাতদন্তের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় ১৫-২০ জন যুবক একসাথে তার অফিসে প্রবেশ করে ডাক্তার খুঁজতে থাকে। তিনি নিজকে ডাক্তার পরিচয় দিলে ওই যুবকেরা কিছু বুঝে ওঠার আগেই মারধর শুরু করে। হামলাকারীরা তার অফিসের টেবিল ভাঙচুর ও কাগজপত্র তছনছ করে। এ সময় তার অফিস সহায়ক জাহিদ বাধা দিলে তাকেও মারধর করা হয়।


আরো সংবাদ



premium cement
চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি

সকল