২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সাতক্ষীরা কেন্দ্রীয় বাসটার্মিনাল দখলে আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষ : আহত ৫

-

সাতক্ষীরা কেন্দ্রীয় বাসটার্মিনালের দখল নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের পাঁচজন আহত হয়েছে। ফের সংঘর্ষ এড়াতে প্রশাসনের পক্ষ থেকে টার্মিনালের মালিক সমিতির অফিস সিলগালা করে দেয়া হয়েছে। বর্তমানে টার্মিনালে পুলিশ মোতায়েন রয়েছে।
একাধিক নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সর্বশেষ আহ্বায়ক জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আবু আহমেদের নেতৃত্বে শ্রমিকেরা সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় টার্মিনালে গেলে বর্তমান দখলে থাকা অনির্বাচিত সভাপতি জেলা শ্রমিক লীগের সভাপতি ছাইফুল করিম সাবু ও তার সদস্যদের সাথে সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় সংঘর্ষে উভয়পক্ষের পাঁচজন আহত হয়। আহতদের সাতক্ষীরা সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
এ ঘটনা জানতে পেরে সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎমিশের নেতৃত্বে বিপুল পুলিশ টার্মিনালে অবস্থান নিয়ে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে দেন। এ সময় সাতক্ষীরা জেলা প্রশাসকের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্যা ঘটনাস্থল পরিদর্শন করে টার্মিনালের অফিস কক্ষ সিলগালা করে দেন।
সাতক্ষীরার সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে এবং সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। তিনি পুলিশ সুপারের বরাত দিয়ে আরো জানান, নির্বাচন না হওয়া পর্যন্ত মালিক সমিতির অফিস সাতক্ষীরা জেলা প্রশাসনের নিয়ন্ত্রণে থাকবে। নির্বাচনের পর বিজয়ী প্রার্থীদের কাছে সমিতির কার্যালয় হস্তান্তর করা হবে। সে অনুযায়ী সমিতির কার্যালয়ে তালা লাগিয়ে দেয়া হয়েছে। বাস মালিক সমিতির আহ্বায়ক আওয়ামী লীগ নেতা অধ্যাপক আবু আহমেদ জানান, গত ৬ এপ্রিল ২০১৯ তারিখে শহরের লেকভিউতে মালিক সমিতির এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এর পর ৭ মে সাতক্ষীরা-২ আসনের এমপি মীর মোস্তাক আহমেদ রবি স্বাক্ষরকৃত ১৫ সদস্যবিশিষ্ট একটি কমিটি ঘোষণা করা হয় এবং ওই কমিটির নেতৃত্বে জোরপূর্বক বাসটার্মিনাল দখল করে নেয়া হয়।
তিনি আরো জানান, শ্রমিক লীগ নেতা সাইফুল করিম সাবুর নেতৃত্বাধীন ওই কমিটি কোনো কারণ ছাড়াই বাস মালিক শেখ জামাল উদ্দিন, জাহাঙ্গীর হোসেন, নাছের উদ্দিন, কবির হোসেনসহ বিভিন্ন মালিকের বাস চলাচল বন্ধ করে দেন।
এ ব্যাপারে জেলা শ্রমিক লীগের সভাপতি সাইফুল করিম সাবু বলেন, আমরা নির্বাচনের জন্য আগামী ২৭ অক্টোবর সাধারণ সভার আহ্বান করেছিলাম। এ ব্যাপারে নোটিশও দেয়া হয়েছে। হঠাৎ করে সকালে আবু আহমেদ ২০-৩০ জন লোক নিয়ে টার্মিনালে ঢোকেন। এ সময় তাদের হামলায় আমার তিনজন লোক আহত হয়েছেন। পরে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গিয়ে টার্মিনালের অফিস সিলগালা করে দিয়েছেন।

 


আরো সংবাদ



premium cement
জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না

সকল