২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দুই মামলায় সম্রাটের রিমান্ড শুনানি আজ

-

যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি (বহিষ্কৃত) ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে রমনা থানায় দায়ের করা দুই মামলায় রিমান্ডের আবেদন শুনানি হবে আজ।
গত ৭ অক্টোবর সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদকের আইনে দায়ের করা দুই মামলার প্রতিটিতে ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। এরপর ওই আবেদন শুনানির জন্য ৯ অক্টোবর দিন ধার্য করেন বিচারক। ওই দিন সম্রাট অসুস্থ থাকার কারণে তাকে আদালতে উপস্থিত না করায় রিমান্ড শুনানির জন্য পরবর্তী তারিখ ১৫ অক্টোবর তারিখ নির্ধারণ করেন আদালত।
গত ৫ অক্টোবর শনিবার গভীর রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামের একটি বাড়ি থেকে সম্রাটকে গ্রেফতার করে র্যাব। এ সময় তার সহযোগী যুবলীগের আরেক নেতা আরমানকেও গ্রেফতার করা হয়। পরে সম্রাটকে সাথে নিয়ে রাজধানীর কাকরাইলের ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ কার্যালয়ে এবং শান্তিনগর ও মহখালীতে তার দুটি বাসায় অভিযান চালানো হয়। একই সময়ে অভিযান চলে মিরপুর দুই নম্বর সেকশনে আরমানের বাসায়। পাঁচ ঘণ্টা অভিযান শেষে কাকরাইলে সম্রাটের কার্যালয় থেকে গুলিসহ একটি বিদেশী পিস্তল, এক হাজার ১৬০টি ইয়াবা, ১৯ বোতল বিদেশী মদ, দুটি ক্যাঙ্গারুর চামড়া এবং কিছু বৈদ্যুতিক সরঞ্জাম উদ্ধার করে র্যাব। ক্যাঙ্গারুর চামড়া পাওয়ার কারণে সম্রাটকে বন্যপ্রাণী (সংরক্ষণ) আইনে তাৎক্ষণিকভাবে ছয় মাসের কারাদণ্ড দেয় র্যাবের ভ্রাম্যমাণ আদালত। ওই দিন কুমিল্লায়ও আরমানের পাশাপাশি সম্রাটকেও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ছয় মাসের কারাদণ্ড প্রদান করে র্যাবের ভ্রাম্যমাণ আদালত।
এরপর গত ৭ অক্টোবর সম্রাটের বিরুদ্ধে রমনা থানায় দুটি মামলা দায়ের করেন র্যাবের নায়েব সুবেদার আব্দুল খালেক। এ প্রসঙ্গে র্যাব সদর দফতরের উপপরিচালক (মিডিয়া) মিজানুর রহমান বলেন, সম্রাটের বিরুদ্ধে দায়ের করা মামলা র্যাবই তদন্ত করবে। ইতোমধ্যে তদন্ত প্রক্রিয়া শুরু হয়েছে।
সম্রাটের বিরুদ্ধে দায়ের করা অস্ত্র মামলার এজাহারে বলা হয়েছে, সম্রাটকে জিজ্ঞাসাবাদে ও স্থানীয় তদন্তে জানা গেছে, ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি হিসেবে ক্ষমতার প্রভাব বিস্তার করে রাজধানীর বিভিন্ন ক্লাব পরিচালনা করতেন। তার নিয়ন্ত্রণে ক্লাবগুলোয় ক্যাসিনোসহ জুয়ার আসর বসত। জুয়াখেলা থেকে তিনি বিপুল অর্থ-সম্পত্তির মালিক হয়েছেন। তিনি নিজেও ক্যাসিনো খেলায় সিদ্ধহস্ত। প্রতিমাসে ক্যাসিনো খেলার জন্য তিনি সিঙ্গাপুর যেতেন। সবার কাছে তিনি ক্যাসিনো সম্রাট হিসেবে পরিচিত। মতিঝিল, আরামবাগ, ফকিরাপুল, পল্টনসহ ১০টি ক্লাবে ক্যাসিনো কারবারে তিনি জড়িত ছিলেন। তার রয়েছে বিশাল ক্যাডার বাহিনী। অবৈধ উপার্জন করে তিনি এই ক্যাডার বাহিনী চালাতেন। সম্রাটের অন্যতম সহযোগী কাউন্সিলর মমিনুল হক সাঈদ ও খালেদ মাহমুদ ভূঁইয়া বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে। সম্রাটের দেখানো মতে তার কার্যালয়ে অভিযান চালিয়ে ৭.৬৫ বোরের একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন, পাঁচ রাউন্ড গুলি, দুটি ইলেকট্রিক টর্চার মেশিন, দুটি লাঠি, ১৯ বোতল বিদেশী মদ, চার প্যাকেট তাস, ছয়টি নীল রঙের প্যাকেট থেকে এক হাজার ১৬০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

 


আরো সংবাদ



premium cement
‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি

সকল