১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গুলশান লেক পরিচ্ছন্নতায় ইউরোপীয় ইউনিয়ন

-

সমুদ্র, নদী এবং জলাশয়ে প্লাস্টিক ও পলিথিনের দূষণ রোধে বিশ^ব্যাপী সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। এরই অংশ হিসেবে গতকাল বুধবার ইউরোপীয় ইউনিয়ন (ইইউ), গুলশান সোসাইটি এবং প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে রাজধানীর গুলশান-বনানী-মহাখালী লেকে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। শতাধিক স্বেচ্ছাসেবক ও ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধিদল এই পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয়। কর্মসূচির শুরুতে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তৃতা করেন ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনচা টিয়ারিঙ্ক, সুইডেনের রাষ্ট্রদূত সারলতা শ্লুটার, ডেনমার্কের রাষ্ট্রদূত ভিনি এসটপ পিটারসন, সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হলেস্টাইন, গুলশান সোসাইটির সেক্রেটারি জেনারেল শুক্লা সারওয়াত সিরাজ, গুলশান লেক কমিটির সদস্য ইভা রহমান, শায়ান সেরাজ, জাহিদ হাসান প্রমুখ।
বক্তারা বলেন, প্লাস্টিকের বর্জ্য একটা অভিশাপ। দেশের নদ-নদী, জলাশয় এবং রাস্তাঘাট আজ প্লাস্টিকের দূষণের কারণে হুমকির মুখে। বক্তারা এ ব্যাপারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান। বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নের ওপর তাগিদ দেন বক্তারা।


আরো সংবাদ



premium cement
পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

সকল