২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামের যুবলীগ নেতা টিনু অস্ত্রসহ গ্রেফতার

-

চট্টগ্রাম নগরীর চকবাজার এলাকার যুবলীগ নেতা নুর মোস্তফা টিনুকে অস্ত্রসহ আটক করেছে র্যাব। রোববার রাত ১২টায় নগরীর চকবাজার থানার কাপাসগোলা এলাকা থেকে পিস্তলসহ আটক করার পর তার বাসা তল্লাশি করে একটি বিদেশী শর্টগান, ৬১ রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন উদ্ধার করা হয়। নিজেকে যুবলীগ নেতা পরিচয় দেয়া টিনু সন্ত্রাস-চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের কারণে চট্টগ্রামে আলোচিত। তার গ্রেফতারের খবরে নগরীর চকবাজার, দেওয়ানবাজার ও পাঁচলাইশ এলাকার ক্ষুদ্র থেকে শুরু করে প্রতিষ্ঠিত ব্যবসায়ীরা স্বস্তির নিঃশ^াস ফেলেছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার রাতে চকবাজার থানার বাদুরতলা এলাকায় তার বাসায় প্রায় ৩ ঘণ্টা ধরে অভিযান চালায় র্যাব-৭। রাত ১২টা থেকে ৩টা পর্যন্ত চলা এ অভিযানে টিনুর বাসা থেকে একটি অবৈধ বিদেশী শর্টগান এবং ৬৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এর আগে রাত ১২টার দিকে কাপাসগোলা এলাকায় একটি পিস্তল এবং ৫ রাউন্ড গুলিসহ তাকে আটক করে র্যাব। এ সময় জসিম উদ্দিন নামে তার এক সহযোগীকেও আটক করা হয়।
র্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী মো: তারেক আজিজ নয়া দিগন্তকে জানান, পিস্তলসহ আটকের পর টিনুর বাসায় অভিযান চালায় র্যাব। তার দেয়া তথ্যের ভিত্তিতে বাসা থেকে অস্ত্র-গুলি উদ্ধার করা হয়। এ দিকে গতকাল সোমবার বিকেলে তাকে গ্রেফতার দেখিয়ে নগরীর পাঁচলাইশ থানায় হস্তান্তর করেছে র্যাব। তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
যুবলীগের কোনো পদ-পদবি না থাকলেও সংগঠনটির নেতা পরিচয় দিয়ে নগরের চকবাজার এলাকায় আধিপত্য, অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখানো, ছিনতাই-চাঁদাবাজি, কিশোর অপরাধী চক্র গড়ে তোলাসহ বিভিন্ন অভিযোগ আছে টিনুর বিরুদ্ধে। চট্টগ্রামের ঐতিহ্যবাহী দুই শিক্ষাপ্রতিষ্ঠানÑ চট্টগ্রাম কলেজ এবং মহসিন কলেজে নিজের আধিপত্য বিস্তার করতে গ্রুপিং, সংঘর্ষ এবং মারামারিতে ইন্ধন দেয়ার অভিযোগও রয়েছে এ যুবলীগ নেতার বিরুদ্ধে। অভিযোগ রয়েছে, নগরীর চকবাজারে কাঁচা বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী থেকে শুরু করে চকবাজার, দেওয়ান বাজার এবং পাঁচলাইশ এলাকার এমন কোনো ব্যবসা প্রতিষ্ঠান নেই যারা টিনু এবং তার বাহিনীকে চাঁদা না দিয়ে ব্যবসা পরিচালনা করতে পারছে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। ইতঃপূর্বেও টিনু স্বংয়ক্রিয় অস্ত্রসহ গ্রেফতার হন বলে সংশ্লিষ্টরা জানান।


আরো সংবাদ



premium cement