১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
দুর্নীতির বিরুদ্ধে-গণতন্ত্রের দাবিতে সুপ্রিম কোর্টে পদযাত্রা

শুধু জুয়াড়ি নয় লুটপাট ও মানুষ গুমকারীদেরও বিচার চাই : খন্দকার মাহবুব

-

দুর্নীতির বিরুদ্ধে এবং গণতন্ত্রের দাবিতে আইনজীবীদের পদযাত্রায় অংশ নিয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেছেন, ইদানীং আওয়ামী লীগ সরকার হাবভাব দেখাচ্ছে, তারা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্সে যাচ্ছে। কাকে গ্রেফতার করা হচ্ছে, কতগুলো চুনোপুঁটি গ্রেফতার করা হচ্ছে। জুয়াড়িকে গ্রেফতার করা হচ্ছে। আমরা জানি এর পেছনে যারা আছে তাদের আশ্রয়ে, প্রশ্রয়ে এই জুয়াড়িদল গড়ে উঠেছে। তাদেরকে চিহ্নিত করে গ্রেফতার করতে হবে। শুধু মানুষকে ধোঁকা দেয়ার জন্য কিছু জুয়াড়িকে গ্রেফতার করে তারা দেখাবেন যে, আমরা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স।
আমরা শেখ হাসিনার এই জিরো টলারেন্সে বিশ্বাস করি না। আমরা এই জিরো টলারেন্সের মধ্য দিয়ে আজকে যাদের নিয়ে লুটপাট করা হয়েছে, মানুষকে গুম করা হয়েছে, হত্যা করা হয়েছে, তাদের বিচার দাবি করছি। বিচারের অপেক্ষায় আমরা আছি। ইনশা আল্লাহ এই বিচার যদি তারা না করে অবশ্যই এই বাংলার মাটিতে একদিন তাদের বিচার হবে।
গতকাল সোমবার সুপ্রিম কোর্ট বার ভবন থেকে দুর্নীতির বিরুদ্ধে এবং গণতন্ত্রের দাবিতে আইনজীবীরা জাতীয় প্রেস ক্লাবের অভিমুখে পদযাত্রা করেন। তবে পুলিশ প্রশাসনের অনুমতি না থাকায় আইনজীবীরা সুপ্রিম কোর্টের (বাংলাদেশ বার কাউন্সিল-সংলগ্ন) গেটের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে পদযাত্রা শেষ করেন। গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন আয়োজিত পদযাত্রায় আরো অংশগ্রহণ করেনÑ সংগঠনের চেয়ারম্যান তৈমূর আলম খন্দকার, আইনজীবী ড. ফারহাত হোসেন, আবেদ রাজা, গোলাম কিবরিয়া, মো: হালিম, মহাসচিব এ বি এম রফিকুল হক তালুকদার রাজা, শাহ আহমেদ বাদল, সিনিয়র যুগ্ম মহাসচিব আনিছুর রহমান খান, সুপ্রিম কোর্ট ইউনিটের মহাসচিব আইয়ুব আলী আশ্রাফী, ড. ওয়াছেলুর রহমান বাবু, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন খান সম্রাট, মো: ইছা, সাজ্জাদ হোসেন, হুমায়ুন কবির মঞ্জুু, শহিদুল ইসলাম, শাফিউর রহমান শাফি, নাজমুল হাসান, মনির হোসেন মোস্তফা কামাল, আ: জব্বার ভূইয়া, শেখ মোহাম্মদ আলী, সাইদ হাসান বখতিয়ার, শামসুল ইসলাম, মাসুদ রানা, আবু হানিফা, সানজিদা সোমা, মাহমুদুল হাসান, রেজাউল ইসলাম, ব্যারিস্টার নাসিম খান, মুকতার হোসেন, অ্যাডভোকেট উজ্জল, মাহবুবুর রহমান দুলাল প্রমুখ। খন্দকার মাহবুব হোসেন বলেন, আমরা বলতে চাই হাজার হাজার কোটি টাকা কারা বিদেশে পাচার করছে। আমরা জানতে চাই সুইস ব্যাংকে কার কত টাকা আছে। আমরা জানতে চাই আজ সারা বাংলাদেশে বিরোধী দলের লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে কেন মামলা। জানতে চাই খালেদা জিয়াকে কেন জেলে নেয়া হয়েছে। দুই কোটি টাকা আত্মসাতের মিথ্যা মামলা দিয়ে বেগম খালেদা জিয়াকে জেলে রাখা হয়েছে। আর ক্যাসিনোতে আমরা হাজার হাজার কোটি টাকা দেখতে পাচ্ছি। এই প্রহসন দেশের আইনজীবীরা বেশি দিন সহ্য করবে না। তিনি বলেন, আমরা আন্দোলনে নামছি, রাজপথ আমরা উত্তপ্ত করব। আসা করব যারা আমাদের নেতৃবৃন্দ আছেন তারাও আমাদের সাথে যোগ দিয়ে আন্দোলনকে বেগবান করে তুলবেন। খন্দকার মাহবুব হোসেন বলেন, ভোটারবিহীন এই সরকারের ক্ষমতায় থাকার কোনো নৈতিক অধিকার নেই। অবিলম্বে তাদের পদত্যাগ করতে হবে এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।


আরো সংবাদ



premium cement