১৫ অক্টোবর ২০১৯

বিভেদ ভুলে একমঞ্চে সব তারকা

শান্তির জন্য সঙ্গীত কনসার্ট মঞ্চে তারকারা : নয়া দিগন্ত -

সব বিভেদ ভুলে এবার একমঞ্চে দাঁড়ালেন ঢাকাই ছবির সব তারকা। কথায় নয়, এবার কর্মেও ঢাকাই ছবিতে সুবাতাস বইবে এমন ঘোষণা দিলেন তারা। রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে মিউজিক ফর পিস কনসার্টে শিল্পীরা এ ঘোষণা দেন। জনপ্রিয় উপস্থাপিকা শিনা চৌহানের উপস্থাপনায় কনসার্টের শুরুতেই বক্তব্য দিতে মঞ্চে আসেন কনসার্টের আয়োজক গানবাংলা টেলিভিশনের চেয়ারপারসন ফারজানা মুন্নি। ‘মিউজিক ফর পিস’ অর্থাৎ ‘শান্তির জন্য সঙ্গীত’ স্লোগান নিয়ে দীর্ঘ দিন ধরে আন্তর্জাতিক সঙ্গীত আয়োজন করছে কৌশিক-মুন্নির গানবাংলা চ্যানেলটি।
বিশ্বশান্তি দিবসের কনসার্টে প্রতিষ্ঠানটি শনিবার রাতে দেশের বেশির ভাগ তারকাকে এক মঞ্চে জড়ো করে। এদের মধ্যে ছিলেন চিত্রনায়ক নাঈম, রিয়াজ, ফেরদৌস, শাকিব খান, আরিফিন শুভ, ইমন, নীরব, সাইমন, সিয়াম ও তাসকিন। একই মঞ্চে নায়িকাদের মধ্যে ছিলেন বুবলী, পরীমণি, মিম, মম, আইরিন ও অধরা। এ ছাড়া অনুষ্ঠানে অতিথি শিল্পী ছিলেন বলিউডের রকস্টার, মাদ্রাজ ক্যাফে ছবির নায়িকা নার্গিস ফাখরি।
উইন্ড অব চেঞ্জ দিয়ে বাংলা গানকে আন্তর্জাতিকপর্যায়ে স্থান করে নিয়েছেন কৌশিক হোসেন তাপস। এবার তিনি সিনেমা প্রযোজনায় নামছেন। সে জন্য তার ডাকেই হাজির হন দেশের জনপ্রিয় সব তারকা।
অনুষ্ঠানে গানবাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস ও চেয়ারপারসন ফারজানা মুন্নি তাদের নতুন প্রতিষ্ঠান টিএম ফিল্মস-এর যাত্রা শুরুর ঘোষণা দেন। নতুন এই প্রতিষ্ঠানটি ২০২০ সাল থেকে নিয়মিত চলচ্চিত্র প্রযোজনা করবে।
তারকাদের মধ্যে প্রত্যেকেই মঞ্চে দাঁড়িয়ে টিএম ফিল্মসের এই প্রযোজনার ঘোষণাকে সাদরে গ্রহণ করে অভিনন্দন জানান। তারা বলেন, গানকে যেভাবে নতুন করে জাগিয়েছে গানবাংলার কৌশিক হোসেন তাপস, একইভাবে তিনি সিনেমা প্রযোজনা করে বাংলা চলচ্চিত্রকে সমৃদ্ধ করবেন এটাই প্রত্যাশা।
তারকাদের মিলনমেলা শেষে মঞ্চে গান পরিবেশন করেন কৈলাস খের। তার আগে মঞ্চে গান পরিবেশ করেন কৌশিক হোসেন তাপস। শুভেচ্ছা বক্তব্য রাখেন নার্গিস ফাখরি। এই আয়োজনে এনবিআরের চেয়ারম্যান, সেনাপ্রধান, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রীসহ একাধিক সচিব উপস্থিত ছিলেন।
এর আগে রাত ৮টায় শুরু হওয়া কনসার্ট চলে রাত ২টা পর্যন্ত। অনুষ্ঠানে আসা বলিউডের জনপ্রিয় অভিনেত্রী নারগিস ফাখরিও বক্তব্য রাখেন। তিনি বলেন সঙ্গীতের মাধ্যমে সবার মাঝে শান্তি ছড়িয়ে পড়ুক।
বিশ্বশান্তি দিবসে গানবাংলা টেলিভিশনের পক্ষ থেকে আয়োজিত এ কনসার্টের লক্ষ্য মিউজিক ফর পিস অর্থাৎ শান্তির জন্য সঙ্গীত স্লোগানকে আরো সার্বজনীন করে তোলা।


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum