২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কুষ্টিয়ায় কলেজছাত্রের মৃত্যু ডেঙ্গু আক্রান্ত আরো কমেছে ১০০ জন

-

গত দুই মাসের মধ্যে ডেঙ্গুজ্বরে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তির সবচেয়ে কম সংখ্যা ছিল গতকাল। সারা দেশে গতকাল শনিবার ডেঙ্গু ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ৪০৮ জন। আগের দিন শুক্রবার ওই সংখ্যা ছিল ৫০৮ জন। গত ২৩ জুলাই সারা দেশে আক্রান্তের সংখ্যা ছিল ৬৫২ জন। তখন রাজধানীতেই ডেঙ্গু আক্রান্তের হার ছিল সবচেয়ে বেশি। রাজধানীর বাইরে হাতেগোনা কয়েকজন আক্রান্ত হতো। আবার গত ১৪ জুলাই সারা দেশে আক্রান্ত হয়েছিল ১৫২ জন। ডেঙ্গুতে বেশি আক্রান্ত হয় আগস্টে। আগস্টের ৬ ও ৭ আগস্ট ডেঙ্গু আক্রান্তের রেকর্ড গড়ে বাংলাদেশ। এই দুই দিনে যথাক্রমে ২৩৪৮ ও ২৪২৮ জন আক্রান্ত হয় ডেঙ্গু ভাইরাসে। এক দিনে এত বেশিসংখ্যক আক্রান্ত আর কখনো পাওয়া যায়নি। সে তুলনায় ৬ ভাগের এক ভাগ আক্রান্ত হয় গতকাল।
গতকাল আক্রান্ত ৪০৮ জনের মধ্যে রাজধানীর হাসপাতালে ভর্তি হয়েছে ১৩৫ জন এবং রাজধানীর বাইরে সারা দেশে আক্রান্ত হয় ২৭৩ জন। রাজধানীর মধ্যে সরকারি হাসপাতালে ভর্তি হয়েছে ৯৯ জন এবং বেসরকারি হাসপাতালে ভর্তি ৩৬ জন।
গতকাল দুপুর ১২টা পর্যন্ত পূর্বের ২৪ ঘণ্টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে ৩৫ জন। মিটফোর্ড হাসপাতালে ১৭ জন, ঢাকা শিশু হাসপাতালে দুইজন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ১৫ জন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে দুইজন, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১২ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে দুইজন, সম্মিলিত সামরিক হাসপাতালে ১৩ জন, পুলিশ হাসপাতালে একজন।
গতকাল সোমবার দুপুর ১২টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় গতকাল ঢাকা বিভাগে আক্রান্তের সংখ্যা ৬৭ জন, খুলনা বিভাগে ছিল ১০০ জন। এ ছাড়া চট্টগ্রামে ২৬, রাজশাহী বিভাগে ১৭ জন, বরিশাল বিভাগে ৫১ জন, ময়মনসিংহ বিভাগে দু’জন, রংপুরে আটজন ও সিলেট বিভাগে দুইজন।
দৌলতপুরে কলেজছাত্রের মৃত্যু
দৌলতপুর (কুষ্টিয়া) সংবাদদাতা জানান, কুষ্টিয়ার দৌলতপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে তারেক (২১) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার বেলা ২টায় তার মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। তারেক দৌলতপুর উপজেলার খলিশাকুণ্ডি ইউনিয়নের শ্যামনগর গ্রামের মহির উদ্দিনের ছেলে এবং খলিশাকুণ্ডি কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্র।
তারেকের বাবা মহির উদ্দীন জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে তারেক শুক্রবার মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছিল। অবস্থার অবনতি হওয়ায় তাকে শনিবার সকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হলে বেলা সাড়ে ১১টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়। পরে রাজশাহীর হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।
কুষ্টিয়ার সিভিল সার্জন ডা: রওশন আরা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ডেঙ্গু আক্রান্ত হয়ে তারেক মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ছিল। তাকে গতকাল সকালে কুষ্টিয়া ২৫০ শয্যার হাসপাতালে নেয়া হয়েছিল। অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।


আরো সংবাদ



premium cement
ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি দলে নিউজিল্যান্ডের এন্ডারসন লড়াই ছাড়া পথ নেই : নোমান

সকল